ঢাকা, মঙ্গলবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ০৬ ডিসেম্বর ২০২২, ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

দুষ্কৃতিকারীরা ঐতিহ্য নষ্ট করতে চায়: আইজিপি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৫ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২২
দুষ্কৃতিকারীরা ঐতিহ্য নষ্ট করতে চায়: আইজিপি

ঢাকা: পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, আমরা মুসলমান, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান সবাই মিলে এদেশে সাম্প্রদায়িক সম্প্রীতির যে ঐতিহ্য সৃষ্টি করেছি, কিছু দুষ্কৃতিকারীরা সেই ঐতিহ্যকে নষ্ট করতে চায়। তারা যখনই সুযোগ পায়, তখনই অপকর্মে লিপ্ত হয়।

আমরা সবাই মিলে তাদের প্রতিহত করবো। ঢাকার স্বামীবাগ ও নারায়ণগঞ্জে পূজা মণ্ডপ পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

মঙ্গলবার (০৪ অক্টোবর) রাতে আইজিপি ঢাকায় স্বামীবাগ লোকনাথ মন্দির এবং নারায়নগঞ্জে আমলাপাড়া সার্বজনীন মন্দির পূজামণ্ডপ পরিদর্শন করেন।

সেখানে আইজিপি বলেন, মঙ্গলবার রাত হচ্ছে দুর্গাপূজার শেষ রাত আর আগামীকাল বিসর্জন। আজ মধ্যরাত থেকে আগামীকাল সকাল পর্যন্ত সময়টা আমাদের জন্য গুরুত্বপূর্ণ। কারণ এ সময় নির্জনতার সুযোগ নিয়ে দুষ্কৃতিকারীরা কোনো ধরনের অঘটন ঘটানোর চেষ্টা করতে পারে।

তিনি আরও বলেন, এ সময় পূজামণ্ডপে অন্তত একজন হলেও পাহারায় থাকতে হবে। কোনো অপরাধী অঘটন ঘটানোর চেষ্টা করলে তাকে ধরতে হবে। যদি আপনারা ধরতে না পারেন, তাকে চিনে রাখুন। আমরা তাদের ধরবো।

এ সময় পূজারীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করে আইজিপি বলেন, সারাদেশে উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে শান্তিপূর্ণভাবে দুর্গাপূজা উদযাপিত হচ্ছে। আগামীকাল নির্বিঘ্নে বিসর্জনের মধ্য দিয়ে দুর্গোৎসব শেষ হবে বলে আমরা আশাবাদী।

আইজিপির সঙ্গে সেখানে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা এবং হিন্দু নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০০৩৩ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০২২
এজেডএস/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa