ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

খুঁচিয়ে খুঁচিয়ে ডিস্টার্ব করাই মিয়ানমারের অভ্যাস: পরিকল্পনামন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২২
খুঁচিয়ে খুঁচিয়ে ডিস্টার্ব করাই মিয়ানমারের অভ্যাস: পরিকল্পনামন্ত্রী

সিলেট: মিয়ানমারের খুঁচিয়ে খুঁচিয়ে ডিস্টার্ব করার অভ্যাস রয়েছে বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।  তিনি বলেন, আমরা যুদ্ধ বিগ্রহ চাই না, শান্তি চাই।

কেননা, যুদ্ধে অনেক মানুষ মারা যায়। মিয়ানমার বহুদিন থেকে ডিস্টার্ব করছে, এটা দুনিয়ায় মানুষ জানে।

বুধবার (৫অক্টোবর) সকালে পূজা মণ্ডপ পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, সীমান্তের ঘটনায় শিগগিরই আমরা আলোচনায় বসবো, আমরা বসার জন্য প্রস্তুত। তারা বসার জন্য একবার আসে, একবার যায়। মানুষকে কথা দেয়, কিন্তু কথা রাখে না।

তিনি বলেন, প্রতিপক্ষ যদি খোঁচায়, তাহলে বাধ্য হয়ে কিছু ব্যবস্থা নিতে হবে। সেটাকে সতর্ক বার্তা বলে কিনা জানি না, তবে দায়িত্ব পালন করতে হবে। আমাদের সীমান্তরক্ষী বাহিনী আছে, সার্বক্ষণিক তারা পাহারা দিচ্ছে। তার পেছনে সেনাবাহিনী আছে। অন্যান্য নিরাপত্তা বাহিনীও আছে। সবচেয়ে বড় শক্তি আমাদের জনগণ।

পরিকল্পনামন্ত্রী বলেন, আমাদের মূলবার্তা হলো আমরা শান্তিকামী রাষ্ট্র। আমরা মানুষের কষ্ট চাইনা, সীমান্তে শান্তি চাই, দেশের ভেতরেও শান্তি চাই।  

এ সময় উপস্থিত ছিলেন-শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার উজ জামান, সহকারী কমিশনার (ভূমি) এসিল্যান্ড সখিনা আক্তার, শান্তিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খালেদ চৌধুরী, মন্ত্রীর একান্ত রাজনৈতিক সচিব হাসনাত হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হেকিম, সিনিয়র সহ সভাপতি হাজী তহুর আলী ও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০২২ 
এনইউ/ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa