ঢাকা, রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ২৭ নভেম্বর ২০২২, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

চুরি করে দান করেন মনির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২২
চুরি করে দান করেন মনির

ঢাকা: রাইটস আ্যন্ড সাইট ফর চিল্ড্রেন (আরএসসি) নামে বেসরকারি প্রতিষ্ঠানটি অনাথ ও পথশিশুদের আশ্রয় এবং পড়াশোনা করতে সহযোগিতা করে। আর সেই প্রতিষ্ঠানে চুরি করা টাকা দিয়ে নেশা, জুয়াখেলাসহ দরিদ্রদের মধ্যে দান করেন মনির নামে এক চোর।

১ অক্টোবর রাতে রাজধানীর মোহাম্মদপুর থানার মোহাম্মদীয়া হাউসিং লিমিটেডের ৩ নম্বর রোডে প্রতিষ্ঠানটির কার্যালয়ের গ্রিল কেটে আলমারি থেকে সাড়ে ১২ লাখ টাকা চুরি করা হয়।

এ ঘটনায় প্রতিষ্ঠানের ম্যানেজার আব্দুন নাসের রোমেল বাদী হয়ে মোহাম্মদপুর থানায় একটি চুরির মামলা দায়ের করেন।

মামলাটি তদন্তের ধারাবাহিকতায় বৃহস্পতিবার (০৬ অক্টোবর) রাতে কেরানীগঞ্জ থেকে চুরিতে জড়িত মো. মনির হোসেন (২৮) নামের এক পেশাদার চোরকে গ্রেফতার করেছে মোহাম্মদপুর থানা পুলিশ। এ সময় চুরি যাওয়া ৭ লাখ ৮৭ হাজার টাকা উদ্ধার করা হয়।

শুক্রবার (৭ অক্টোবর) দুপুরে নিজ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান ডিএমপির তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) এইচ এম আজিমুল হক।  

তিনি বলেন, মোহাম্মদীয়া হাউসিং লিমিটেড ৩ নম্বর রোডের বেসরকারি এনজিও প্রতিষ্ঠান রাইটস আ্যন্ড সাইট ফর চিল্ড্রেন (আরএসসি) অসহায় ও পথশিশুদের আশ্রয়, পড়াশোনা ও খাওয়ার ব্যবস্থা করছে। এই প্রতিষ্ঠানের অফিসের গ্রিল কেটে ১২ লাখ ৫০ হাজার টাকা নিয়ে যায় চোর।

এই ঘটনায় তদন্তে নেমে বিভিন্ন তথ্য উপাত্তের ভিত্তিতে অভিযান চালিয়ে কেরানীগঞ্জ মডেল থানার তারানাগর ইউনিয়ন থেকে মনির হোসেনকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে সাত লাখ ৮৭ হাজার টাকা উদ্ধার করা হয়।  

তিনি বলেন, মনির বিপুল পরিমাণ টাকা চুরি করে নিয়ে যাওয়ার পর এই টাকা দিয়ে জুয়া খেলে অনেক টাকা নষ্ট করেছেন ও কিছু টাকা নেশার পেছনে খরচ করেন। এছাড়া স্থানীয় দরিদ্র মানুষের মধ্যেও দান করেছেন মনির।

মনির পেশাদার চোর উল্লেখ করে ডিসি বলেন, মনির দেখতে ভবঘুরে টাইপের। তবে তার এই চেহারার আড়ালে সে দুর্ধর্ষ এক চোর। সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া ৪ থেকে ৫টি চুরির সঙ্গে জড়িত থাকায় তার নাম পাওয়া গেছে। এছাড়া গ্রিল কেটে অন্তত অর্ধশতাধিক চুরির ঘটনা ঘটিয়েছেন মনির।

গ্রেফতার মনিরকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলে এ বিষয়ে বিস্তারিত জানা যাবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২২
পিএম/এসআইএস  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa