ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কারাভোগ শেষে নিজ দেশে ফিরলেন ৩১ ভারতীয় জেলে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২২
কারাভোগ শেষে নিজ দেশে ফিরলেন ৩১ ভারতীয় জেলে ভারতীয় জেলে

বাগেরহাট: বঙ্গোপসাগরে অবৈধ প্রবেশ করে মাছ ধরার অপরাধে আটক হওয়া ৩১ ভারতীয় জেলে এক মাস ছয় দিন কারাভোগ শেষে মুক্তি পেয়েছেন।  

শনিবার (০৮ অক্টোবর) আদালত দুপুরে আদালতের নির্দেশে বাগেরহাট জেলা কারাগার থেকে জেলেদের মুক্তি দেওয়া হয়।

 

এ সময়, বাগেরহাটের জেল সুপার এসএম কামরুল হুদা, বাগেরহাট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাকিবুল হাসান, ভারতীয় হাইকমিশনারের প্রতিনিধি প্রভাত মুন্দা উপস্থিত ছিলেন।  

পরে সড়ক পথে পুলিশ প্রহরায় মোংলায় নেওয়া হয় মুক্তি পাওয়া জেলেদের। বিকেলে মোংলা ফেরিঘাট এলাকায় থাকা ২টি ট্রলারে করে ভারতের দক্ষিণ-চব্বিশ পরগনার উদ্দেশে রওনা দিয়েছেন তারা।

মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, মুক্তি পাওয়া জেলেরা এফ বি মা ও মঙ্গলচণ্ডী নামক দুটি ট্রলারে করে রওনা দিয়েছেন। মুক্তি পাওয়া জেলেদের বাড়ি ভারতের দক্ষিণ-চব্বিশ পরগোনা জেলার কাকদ্বীপসহ বিভিন্ন এলাকায়।

এর আগে বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় অনুপ্রবেশ করে মাছ ধরার অপরাধে ৩১ আগস্ট সন্ধ্যায় এফ বি মা ও মঙ্গলচণ্ডী নামক দুটি ট্রলারসহ ৩১ ভারতীয় জেলেকে আটক করে কোস্টগার্ড পশ্চিম জোন মোংলা।  

পরে ০১ সেপ্টেম্বর দুপুরে আটক ভারতীয় জেলেদের কোস্টগার্ড পশ্চিম জোনের মোংলা সদর দপ্তরে আনা হয়। ০২ সেপ্টেম্বর আদালতের মাধ্যমে তাদের বাগেরহাট কারাগারে পাঠানো হয়।  

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।