ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বগুড়ার সাবেক সেনা সদস্য হত্যার ঘটনায় গ্রেফতার ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২২
বগুড়ার সাবেক সেনা সদস্য হত্যার ঘটনায় গ্রেফতার ২ গ্রেফতার আসামিরা

বগুড়া: বগুড়ার শাজাহানপুর উপজেলায় অবসরপ্রাপ্ত সেনা সদস্য জাকির হোসেনকে (৪৫) ছুরিকাঘাতে হত্যার ঘটনায় দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ ৷

শনিবার (০৮ অক্টোবর) দুপুর ২টার দিকে বগুড়া পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন অতিরিক্ত পুলিশ সুপার আলী হায়দার চৌধুরী।

এর আগে শুক্রবার (৭ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে শাজাহানপুর উপজেলার কৈগাড়ি সংলগ্ন ফুলদীঘি উত্তরপাড়া এলাকায় হোমিও কলেজের পাশে এ হত্যার ঘটনা ঘটে ৷

গ্রেফতারকৃতরা হলেন- বগুড়ার শাজাহানপুর উপজেলার কৈগাড়ি পূর্বপাড়া এলাকার মৃত মিলনের ছেলে আশরাফুল ইসলাম ওরফে আশা (২৪) ও একই এলাকার শহিদুল ইসলাম খোকনের ছেলে মোস্তফা কামাল ওরফে কমল (২৫)।

নিহত জাকির হোসেন চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা সাথিয়াখালি গ্রামের আনোয়ার হোসেনের ছেলে ৷ তিনি শাকপালা ক্যান্টনমেন্ট পাড়া এলাকায় বসবাস করে একটি চার দোকান পরিচালনা করতেন ৷ ২০১৪ সালে ল্যান্স কর্পোরাল হিসেবে সেনা বাহিনী থেকে তিনি অবসরে যান ৷

পুলিশ জানায়, নারীদের দিয়ে পাতা ফাঁদে পড়ে জীবন দিতে হয় বগুড়ার অবসরপ্রাপ্ত সেনা সদস্য জাকির হোসেনকে। দুই নারীকে দিয়ে তাকে ডেকে নিয়ে জিম্মি করেছিলো একটি চক্র। এরপর তার কাছ থেকে নগদ টাকা ছাড়াও বিকাশের মাধ্যমে হাতিয়ে নেওয়া হয় আরও ১০হাজার টাকা। এরপর সেখান থেকে পালাতে গেলে ছুরিকাঘাতে প্রাণ যায় জাকিরের। ওই হত্যাকান্ডের পরপরই অভিযান চালিয়ে দুইজনকে গ্রেফতার করেছে বগুড়া পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)।  

পুলিশি জিজ্ঞাসাবাদে তারা এমন তথ্যই দিয়েছে বলে জানান বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (সদ্য পদোন্নতি প্রাপ্ত পুলিশ সুপার) আলী হায়দার চৌধুরী। তাদের কাছ থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি চাকুও উদ্ধার করেছে পুলিশ।

প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, গ্রেফতারকৃত দুইজনসহ ৮ জনের একটি চক্র নারী দিয়ে ফাঁদ পেতে দীর্ঘদিন ধরেই ব্লাকমেইল করে টাকা আদায় করছিলেন। তারা সেনাবাহিনী হতে অবসরপ্রাপ্ত ল্যান্স কর্পোরাল, ফুলতলা মোড়ে জাকির চা স্টলের পরিচালক জাকির হেসেনকে টার্গেট করেন। দুইজন নারীকে দিয়ে তার সাথে সখ্যতা গড়ে তুলে শুক্রবার সন্ধ্যায় বগুড়া শহরের কৈগাড়ী জবানী স্কুলের পাশের একটি ভাড়া বাসায় ডেকে নেয়। কৌশলে তাকে একটি কক্ষে আটকে নগদ ২ হাজার ৩০০ টাকা এবং বিকাশের মাধ্যমে আরও ১০ হাজার টাকা হাতিয়ে নেয়। আরও টাকার জন্য তাকে চাপ দিলে জাকির কৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় আশা পেছন থেকে জাকিরকে ছুরিকাঘাত করে। আহত অবস্থায় দৌড়ে পালানোর সময় রাস্তায় পড়ে যান জাকির। পরে স্থানীয় বাসিন্দারা তাকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার আলী হায়দার চৌধুরী জানান, ঘটনার পর নিহতের স্ত্রী মমতাজ বেগম বাদী হয়ে শাজাহানপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। মরদেহটি ময়নাতদন্ত শেষে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।  

ওই চক্রের অন্য সদস্যদের গ্রেফতারে অভিযান চালানো হচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২২
কেইউএ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।