ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

নড়াইলে চাচুড়ীতে নৌকাবাইচ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২২
নড়াইলে চাচুড়ীতে নৌকাবাইচ 

নড়াইল: নড়াইলের কালিয়া উপজেলার চাচুড়ী লাইনের খালে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (০৮ অক্টোবর) বিকেলে চাচুড়ী যুব সংঘের আয়োজনে নৌকাবাইচে ছোট-বড় মিলিয়ে ১২টি নৌকা অংশগ্রহণ করে।

দুপুর ৩টা থেকে শুরু হওয়া নৌকাবাইচ দেখতে দুই পাড়ে হাজার হাজার মানুষ ভিড় করে।

এসময় ঢেউয়ের কলতান, হেঁইওরে হেঁইও আর সারিবদ্ধ বৈঠার ছলাৎ ছলাৎ শব্দে উত্তাল দুই পাড়ের হাজারো দর্শকের করতালিতে উৎসব মুখর পরিবেশ তৈরি হয়। প্রচণ্ড রোদ উপেক্ষা করে নৌকাবাইচ দেখে প্রতিবছর এমন উৎসবের আয়োজনের আশা ব্যক্ত করেন স্থানীয়রা।

নৌকাবাইচে প্রথম স্থান অধিকার করে কৃষ্ণপুর গ্রামের আইয়ুব হোসেনের নৌকা, ২য় স্থান অধিকার করে ধাড়িয়াঘাটা গ্রামের নিতাই তরফদারের নৌকা। প্রতিযোগিতায় ৩য় স্থান নির্ধারণসহ অংশগ্রহণকারী সবাইকে ‍পুরস্কৃত করা হয়।

প্রথম বিজয়ীকে পুরস্কার হিসেবে ৩২ ইঞ্চি ও দ্বিতীয় বিজয়ীর হাতে ২৪ ইঞ্চি টেলিভিশন তুলে দেন কালিয়া উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আশীষ ভট্টাচার্য্য ও কালিয়া থানার সাব ইন্সেপেক্টর (এস আই) মো. সাফাত রহমান।
এসময় উপজেলা কৃষক লীগের আহ্বায়ক মুন্সি লুৎফার রহমান, আওয়ামী লীগ নেতা মো. হায়দার আলী, হারুন-অর রশীদ, মো. হেদায়েত গাজী, সেলিম ফকির, আবুল কালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

আয়োজক তৌরুত মোল্যা, ওসিকার রহমান ও ইমরুল শেখ বাংলানিউজকে জানান, আজ আমাদের ১৭তম নৌকাবাইচ অনুষ্ঠিত হলো। করোনার কারণে গত দুই বছর বন্ধ ছিলে। ভবিষ্যতে আরও বড় করে আয়োজন করার ইচ্ছে রয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।