ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বুধবার ভারত সফরে যাচ্ছেন ১০০ তরুণ

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২২
বুধবার ভারত সফরে যাচ্ছেন ১০০ তরুণ এ বছর বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশন প্রোগ্রামে অংশগ্রহণকারী তরুণ-তরুণীরা

ঢাকা: বুধবার ভারত সফরে যাচ্ছে ১০০ সদস্যের বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশন টিম। এ উপলক্ষে একটি ফ্ল্যাগ-অফ অনুষ্ঠানের আয়োজন করে ভারতীয় হাই কমিশন।

ঢাকার শেরাটন হোটেলে মঙ্গলবার (১১ অক্টোবর) আয়োজিত এই অনুষ্ঠানের প্রধান অতিথি সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, জাতীয় সংসদ সদস্য এবং ভারতের ডেপুটি হাইকমিশনার ড. বিনয় জর্জ ডেলিগেটদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন। আয়োজনে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশের বিশিষ্ট চলচ্চিত্র অভিনেতা ও টেলিভিশন ব্যক্তিত্ব আরেফিন শুভ।

ডেলিগেটদের দলটি বুধবার (১২ অক্টোবর) ভারতে আট দিনের সফরে যাবে। সপ্তাহব্যাপী সফরে তারা ভারতের সরকার, শিক্ষা, ব্যবসা এবং বিজ্ঞান ও প্রযুক্তি ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব এবং প্রতিষ্ঠানের সঙ্গে মিথষ্ক্রিয়া করবেন। ডেলিগেটরা ভারতের গুরুত্ববাহী ঐতিহাসিক ও সাংস্কৃতিক স্থানগুলোও পরিদর্শন করবেন।

সফরটিকে বিশেষভাবে সাজানো হয়েছে, যাতে করে ডেলিগেটরা ভারতের সমৃদ্ধ ও বৈচিত্র্যময় ঐতিহ্যের অভিজ্ঞতা অর্জনের সুযোগ পান।

বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশন প্রোগ্রাম ২০১২ সালে যাত্রা শুরু করে। এ বছরে বাংলাদেশ ইয়ুথ ডেলিগেটদের ভারত সফর আয়োজন হিসেবে ৮ম। এবার ঢাকার বাইরে রাজশাহী ও চট্টগ্রামের মতো শহরে এই প্রথম ডেলিগেট বাছাইয়ের জন্য অডিশন হয়েছে। এই প্রক্রিয়াটি ব্যাপকভাবে সমাদৃত হয়েছে।

হাইকমিশন সম্পূর্ণ নির্বাচন প্রক্রিয়ার সময় অংশগ্রহণকারীদের উৎসাহ ও উদ্দীপনা লক্ষ্য করে বিশেষ উদ্বেলিত। বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশনে এই বছর বিভিন্ন স্তরের পেশার অংশগ্রহণকারীদের সংমিশ্রণ রয়েছে। এতে সমগ্র বাংলাদেশ থেকে আসা অংশগ্রহণকারীরা অন্তর্ভুক্ত রয়েছেন। এই ডেলিগেটদের মাঝে সাংবাদিক, ক্রীড়াবিদ, চিকিৎসক, শিল্পী ও প্রকৌশলীসহ অন্যান্যরাও রয়েছেন।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২২
টিআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।