ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

যশোরে অস্ত্র কারখানার সন্ধান, আটক ৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৯ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২২
যশোরে অস্ত্র কারখানার সন্ধান, আটক ৩

যশোর: যশোর শহরের রবীন্দ্রনাথ (আরএন) রোডের রাঙ্গামাটি গ্যারেজ এলাকার একটি ওয়ার্কশপে অস্ত্র তৈরির সময় তিন জনকে আটক করেছে জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) রাত ৯টার দিকে তাদেরকে আটক করা হয়।

এ সময় ওই কারখানা থেকে ৫টি নাইন এমএম পিস্তল (দেশীয় তৈরি), পাঁচ রাউন্ড গুলি ও আটটি ম্যাগজিন ও তিনটি ধারালো অস্ত্র উদ্ধার হয়েছে।

এছাড়াও ওয়ার্কশপ তল্লাশি করে তিনটি অস্ত্র তৈরির সরঞ্জামও জব্দ করে ডিবি পুলিশ।

আটক তিনজন হলেন-সদর উপজেলার বাহাদুরপুর গ্রামের আহম্মদ আলীর ছেলে দোকান মালিক আব্দুল কুদ্দুস (৪২), একই গ্রামের ফারুক হোসেনের ছেলে সুমন হোসেন (২০) এবং শহরের বেজপাড়া এলাকার এলাহী বক্সের ছেলে আজিজুল ইসলাম (৪০)।

জেলা ডিবি পুলিশের পরিদর্শক (ওসি) রুপন কুমার জানিয়েছেন, গোপন সংবাদের ভিত্তিতে ওই কারখানায় অভিযান চালিয়ে অস্ত্র তৈরির সরঞ্জাম, পিস্তল, গুলি ও ম্যাগজিনসহ তিনজনকে আটক করা হয়।

এর আগে, বেশ কয়েকবার পুলিশ সেখানে গিয়ে পরিস্থিতি পর্যবেক্ষণ করে। শেষ সংবাদ পাওয়া পর্যন্ত (রাত সাড়ে ১০টা) ওয়ার্কশপে অভিযান চলছিল।

যশোরের অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোসাইন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে  ডিবি পুলিশ ওই গ্যারেজে অভিযান চালায়। এসময় তিনজনকে আটকসহ উল্লিখিত অস্ত্র জব্দ করা হয়েছে। বিষয়টি নিয়ে আমরা আরও তদন্ত করবো। এইভাবে আরো অস্ত্র তৈরি হয়েছিল কি-না বা এর সঙ্গে কারা জড়িত তা তদন্ত করে দেখা হবে। এছাড়াও তাদের কাছ থেকে সরবরাহকৃত অস্ত্রের ক্রেতা কারা সেটাও তদন্ত করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ২২৫৭ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২২
ইউজি/ইআর

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।