ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে অপহৃত মাদরাসাছাত্র উদ্ধার, আটক ১

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২২
সিলেটে অপহৃত মাদরাসাছাত্র উদ্ধার, আটক ১

সিলেট: সিলেটের ওসমানীনগর থেকে অপহৃত মাদরাসার ছাত্র আমিরুল ইসলামকে (১৬) উদ্ধার করেছে পুলিশ।
 
শনিবার (১৫ অক্টোবর) রাত ৯টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে সিলেটের রশিদপুর ফুলকলি শোরুমের সামনে থেকে তাকে উদ্ধার করা হয়।


 
অপহরণের ঘটনায় জড়িত মো. নজরুল ইসলাম মেনু মিয়া (৫২) নামে এক ব্যক্তিকে হবিগঞ্জের শায়েস্থাগঞ্জ থেকে আটক করা হয়। আটক মেনু মিয়া কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া থানাধীন আহুতিয়া গ্রামের মৃত শামসুদ্দিনের ছেলে।
 
এ নিয়ে রোববার (১৬ অক্টোবর) দুপুরে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলন করে সিলেটের পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন বলেন, আমিরুল ইসলামকে অপহরণ করে হোটেলে আটক রেখে হাত-মুখ বেঁধে নির্যাতন করা হয়েছে। সে তথ্যের ভিত্তিতে অপহরণে জড়িতদের শনাক্তে মাঠে নামে পুলিশ।
 
এক পর্যায়ে তথ্য প্রযুক্তির সহায়তায় ঘটনার সঙ্গে জড়িত মেনু মিয়াকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় রোববার ওসমানীনগর থানায় মামলা (নং-৯(১০)২২) দায়ের করা হয়েছে।
 
গত ০৯ অক্টোবর নিজ বাড়ি থেকে মাদ্রাসায় যাওয়ার পথে নিখোঁজ হয় আমিরুল ইসলাম। সে সিলেটের ওসমানীনগর উপজেলার কিয়ামপুর গ্রামের খায়রুল ইসলামের ছেলে ও  উমরপুর টাইটেল মাদ্রাসার ৬ষ্ঠ শ্রেণীর ছাত্র। ওইদিন সকাল সাড়ে ৯টার দিকে মাদরাসার উদ্দেশ্যে বাড়ি থেকে বেরিয়ে আর ফেরেনি। মাদরাসা ও আত্মীয় স্বজনসহ সম্ভব্য সব স্থানে খোঁজাখুঁজির পরও তার সন্ধান মেলেনি। পরে বুধবার (১২ অক্টোবর) ওসমানীনগর থানায় জিডি করেন কিশোরের বাবা খাইরুল ইসলাম।
 
তবে নিখোঁজের বাবা খাইরুল ইসলাম বলেন, আমিরুলকে অপহরণ করা হয়েছে। একাধিক মোবাইল ফোনে নিখোঁজের পরিবারকে অপহরণের কথা বলে নানাভাবে টাকা দাবি করে একটি চক্র।
 
এদিকে, আমিরুল ইসলামকে উদ্ধারে থানা পুলিশের একাধিক টিম মাঠে নামে। মুক্তিপণ না দিলে তাকে মেরে ফেলা হবে বলা হয়েছিল, যে কারণে সর্বোচ্চ সতর্কতা ও গুরুত্বের সঙ্গে অভিযান চালানো হয় বলেও জানান পুলিশ সুপার।
 
সে মোতাবেক উদ্ধারকারি টিমের সদস্যরা ১৫ অক্টোবর রাত ৯টার দিকে ওই কিশোরকে উদ্ধার করে। তাকে জিজ্ঞাসাবাদে পুলিশ জানতে পারে, অপহরণের পর তাকে একটি হোটেলে আটকে হাত-মুখ বেঁধে নির্যাতন করা হয়। ঘটনায় জড়িত অন্যদেরও গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।
 
বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২২
এনইউ/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।