ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

জঙ্গিরা যেখানে সুযোগ পায় ক্যাম্প গড়ে তোলে: পার্বত্যমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২২
জঙ্গিরা যেখানে সুযোগ পায় ক্যাম্প গড়ে তোলে: পার্বত্যমন্ত্রী

ঢাকা: শুধু পার্বত্য অঞ্চলেই নয়, জঙ্গিরা যেখানে সুযোগ পায় সেখানেই দেশ ও সরকারে বিরুদ্ধে কর্মকাণ্ডের জন্য ক্যাম্প গড়ে তোলে বলে জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

মঙ্গলবার (১৮ অক্টোবর) সচিবালয়ে শেখ রাসেল দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

দীর্ঘদিন ধরে জঙ্গি ট্রেনিংয়ের জন্য পার্বত্য চট্টগ্রাম অঞ্চলকে ব্যবহার করা হচ্ছে, এ বিষয়ে কী পদক্ষেপ নেওয়া হচ্ছে জানতে চাইলে বীর বাহাদুর উশৈসিং বলেন, জঙ্গি বললে শুধু পার্বত্য অঞ্চল বললেই হবে না। সারা দেশে জঙ্গিরা যেখানে সুযোগ পায়, সেখানে দেশ ও সরকারে বিরুদ্ধে কর্মকাণ্ডের জন্য ক্যাম্প গড়ে তোলে। আমাদের আইনশৃঙ্খলা বাহিনী তৎপর হলে জঙ্গিরা সফল হয়ে ওঠে না।

তিনি বলেন, যদি জানতাম পার্বত্য অঞ্চলেও জঙ্গি-সন্ত্রাসী ক্যাম্প চলে তাহলে পার্বত্য অঞ্চলে পাহাড়ি বাঙালি যারাই আছি, নিশ্চয়ই আমরা তাদের স্থান দিতাম না। ক্যাম্প করতে দিতাম না।

পাহাড়ের নিষিদ্ধ সংগঠনগুলোকে আইনশৃঙ্খলা বাহিনী দমন করতে পারছে না কেন— এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, তথ্যটা ঠিক না, পারছি না এ কথাটা সত্য নয়। যখন যেখানে যা করা প্রয়োজন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আইনশৃঙ্খলা বাহিনী সেটা করছে। অপারেশন করা হচ্ছে। পারছে বলে সন্ত্রাসীরা ধরা পড়ছে, পালিয়ে যাচ্ছে। সরকার অত্যন্ত কঠোর কোনো সন্ত্রাসীকে ক্ষমা করবে না।

তিনি আরও বলেন, কোথাও কোনো জঙ্গি-সন্ত্রাসীদের তৎপরতা দেখলে আমরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে অবহিত করছি। জনগণও সতর্ক আছে।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২২
জিসিজি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।