ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

মানব পাচারকারী চক্রের দুই সদস্য আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২২
মানব পাচারকারী চক্রের দুই সদস্য আটক

ঢাকা: পাঁচ তারকা হোটেলে উচ্চ বেতনে চাকরির প্রলোভন দেখিয়ে ভিজিট ভিসায় সংযুক্ত আরব আমিরাতে মানব পাচারকারী চক্রের মূলহোতাসহ দুজনকে আটক করেছে র‌্যাব।

সোমবার দিবাগত রাত আড়াইটায় রাজধানীর ডেমরা এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটকরা হলেন—মানবপাচারকারী চক্রের মূলহোতা মো. কবির চৌধুরী (৩৮) এবং তার সহযোগী মো. ইমরান হোসেন (৩৩)।

মঙ্গলবার (১৮ অক্টোবর) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ।

তিনি জানান, আসামিদের জনশক্তি রপ্তানির কোনো লাইসেন্স নেই। তারা পাঁচ তারকা হোটেলে উচ্চ বেতনে চাকরি, বছরে দুটি বোনাস, থাকা-খাওয়াসহ লোভনীয় প্রলোভন দিয়ে প্রতারণামূলকভাবে লাখ টাকা হাতিয়ে নিয়ে ভুক্তভোগীদের সংযুক্ত আরব আমিরাতে পাঠাতেন।

আরিফ মহিউদ্দিন আহমেদ আরও জানান, আসামিদের সহযোগীরা সংযুক্ত আরব আমিরাতে ভুক্তভোগীদের পাসপোর্ট ও ভিসা নিয়ে একটি রুমে আটকে রাখতেন। পরবর্তীতে তাদের শারীরিক ও মানসিকভাবে নির্যাতন এবং চাকরির জন্য আরও টাকা দাবি করতেন। আসামিদের চাহিদা অনুযায়ী টাকা পাওয়ার পর মোবাইল নম্বর বন্ধ করে দিতেন। ভিকটিমের পরিবার আসামিদের সঙ্গে যোগাযোগ করলে তারা তখন ভিকটিমকে ভয়ভীতি ও প্রাণনাশের হুমকি দিতেন। আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান এই র‌্যাব কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ২০৪৪ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২২
এমএমআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।