ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

নিষেধাজ্ঞা না মেনে ইলিশ ধরায় মেঘনায় ১৪ জেলে আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২২
নিষেধাজ্ঞা না মেনে ইলিশ ধরায় মেঘনায় ১৪ জেলে আটক

চাঁদপুর: সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে চাঁদপুরে মেঘনায় মা ইলিশ ধরার অপরাধে ১৪ জেলেকে আটক করেছে নৌপুলিশ।  

মঙ্গলবার (১৮ অক্টোবর) বিকেলে চাঁদপুর নৌপুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান বাংলানিউজকে এ তথ্য জানান।

 

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় অভয়াশ্রম এলাকার পদ্মা-মেঘনা মোহনাসহ সদর উপজেলার রাজ রাজেশ্বর, পুরানবাজার, লক্ষ্মীরচর, চিরারচর, আনন্দ বাজারসহ বিভিন্ন এলাকা থেকে ১৪ জেলেকে আটক করা হয়। এর মধ্যে তিন জনের নামে নিয়মিত মামলা করা হয়েছে। এরা হলেন- নিশি বিল্ডিং এলাকার শওকত আলী ( ৪৮), রাজ রাজেশ্বরের জামাল হোসেন (৫০) ও উত্তর তারাবুনিয়ার আহম্মদ আলী (৩৮)।  

এছাড়া চাঁদপুর জেলা প্রশাসক (ডিসি) কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুচিত্র রঞ্জন দাস ভ্রাম্যমাণ আদালতের মাধ্যেমে আটকদের বিভিন্ন মেয়াদে সাজা দেন।  

সাজাপ্রাপ্তরা হলেন- বেপারী কান্দির মোবারক চোকদার (২৪), শরিয়তপুর জেলার ভেদেরগঞ্জ থানার উত্তর তারাবুনিয়া গ্রামের আহম্মদ আলী (২৮), জলিল আখন্দ (৬০), শহিদুল্ল্যাহ (৪০), আ. রহিম আকন্দ (৪৫), নবির হোসেন (২০), সিরাজ প্রধানিয়া (৫৫), হোসেন (৩৬), আফজাল (২০), জালাল (৩৪), নুরুল ইসলাম মোল্লাসহ (৩২) ১১ জন জেলেকে বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।  

নৌথানা পুলিশের ওসি কামরুজ্জামান বলেন, অভিযানে ১ কোটি ৩০ লাখ ১১ হাজার ৬৫০ মিটার নিষিদ্ধ ঘোষিত কারেন্ট জাল জব্দ করে আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়। এছাড়া আটটি ইঞ্জিনচালিত নৌকা জব্দ করা হয়। তার মধ্যে সাতটি নৌকা নদীতে ডুবিয়ে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২০৫৭ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।