ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিএমডিএ নির্বাহী পরিচালকের অপসারণ দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২২
বিএমডিএ নির্বাহী পরিচালকের অপসারণ দাবি

রাজশাহী: বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) নির্বাহী পরিচালক আব্দুর রশিদের অপসারণ ও সাংবাদিকদের ওপর হামলাকারীদের বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৬ অক্টোবর) বেলা ১১টায় রাজশাহী মহানগরীর দড়িখোরবনা মোড়ে রাজশাহী সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে এ বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়।

  

সমাবেশে বক্তারা বলেন, গত সোমবার (২৪ অক্টোবর) সাংবাদিকদের ওপর হামলার অন্যতম আসামি বিএমডিএর ভান্ডাররক্ষক মো. জীবনের জামিন হয়। জামিনে বের হওয়ার পর কারাগারের মূল ফটকে বিএমডিএর কর্মকর্তা-কর্মচারীরা তাকে গলায় ফুলের মালা পরিয়ে সংবর্ধনা দেন। এছাড়া গত সোমবার (২৫ অক্টোবর) ছুটি ছাড়াই আশপাশের চারটি জেলা থেকে বিএমডিএর প্রধান কার্যালয়ে কর্মচারীদের ডেকে এনে সমাবেশ করে সাংবাদিকদের হুমকি প্রদান ও গালিগালাজ করা হয়। সাংবাদিক পিটিয়ে একটি সাংবিধানিক প্রতিষ্ঠানে এরকম ধৃষ্টতা তারা কীভাবে দেখায়?

সমাবেশে বক্তারা আরও বলেন, বিচারাধীন মামলার অন্যতম আসামি জীবনকে যেভাবে বিএমডিএ কার্যালয়ে সংবর্ধনা ও কর্মচারীদের ডেকে এনে সমাবেশ করা হয়েছে তা  শিষ্টাচার বহির্ভূত ও আইন বর্হিভূত। তারা এই  ধৃষ্টতাপূর্ণ ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি জানান এবং নির্বাহী পরিচালক আব্দুর রশিদের অপসারণ দাবি করেন।

গত ৫ সেপ্টেম্বর বিএমডিএর প্রধান কার্যালয়ে লাইভ সম্প্রচারের সময় এটিএন নিউজের রাজশাহী প্রতিনিধি বুলবুল হাবিব ও ক্যামেরাপার্সন রুবেল ইসলামের ওপর হামলা চালায় বিএমডিএর কর্মকর্তা-কর্মচারীরা। এ ঘটনায় সেদিন রাতেই বিএমডিএর নির্বাহী পরিচালক আব্দুর রশিদকে প্রধান আসামি করে মামলা দায়ের করেন বুলবুল হাবিব।

সমাবেশে বক্তারা দ্রুত এ মামলার চার্জশিট দেওয়ার জন্য পুলিশের প্রতি আহ্বান জানান।

সমাবেশে রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক তানজিমুল হকের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মোস্তাফিজুর রহমান খান আলম, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলাম, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব রাশেদ রিপন, নির্বাহী সদস্য বদরুল হাসান লিটন ও শরীফ সুমন প্রমুখ।    

বাংলাদেশ সময় : ১৪৩০ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২২
এসএস/ইআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।