ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

ভারতীয় সীমানায় উদ্ধার বাংলাদেশি ২৩ জেলে ফিরল বাড়িতে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০০ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২২
ভারতীয় সীমানায় উদ্ধার বাংলাদেশি ২৩ জেলে ফিরল বাড়িতে

বাগেরহাট: বঙ্গোপসাগরের ভারতীয় সীমানা থেকে উদ্ধার করা ২৩ বাংলাদেশি জেলেকে বাংলাদেশের কোস্ট গার্ডের কাছে হস্তান্তর করেছে ভারতীয় কোস্ট গার্ড।  

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) দুপুরে উভয় দেশের দ্বিপাক্ষিক সমঝোতার মাধ্যমে বাংলাদেশ-ভারত সমুদ্রসীমার শূন্যরেখায় বাংলাদেশী কোস্টগার্ড উদ্ধার জেলেদের বুঝে নেয়।

এদিন সন্ধ্যায় মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কমলেশ মজুমদারের উপস্থিতিতে ট্রলার মালিক পক্ষের প্রতিনিধি ও তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

কোস্টগার্ড পশ্চিম জোন, মোংলার মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি বলেন, ইঞ্জিনের ত্রুটি ও ঝড়ের কবলে পড়ে ২৪ অক্টোবর রাতে ২৩ জন জেলেসহ ‘এফভি জেসমি’ নামের একটি মাছ ধরা ট্রলার ডুবে যায়। ডুবে যাওয়া ট্রলারের জেলেরা ড্রাম ও ভাসমান বস্তু আকড়ে সমুদ্রে ভাসতে থাকে। পরে মঙ্গলবার (২৫ অক্টোবর) ভারতীয় কোস্ট গার্ডের জাহাজ আইসিজিএস ভিজয়া জেলেদের উদ্ধার করে। বৃহস্পতিবার দুপুরে ভারতীয় কোস্টগার্ডের পক্ষ থেকে উদ্ধার করা জেলেদের আমাদের কাছে হস্তান্তর করে। উদ্ধার হওয়া এসব জেলের বাড়ি ভোলা জেলার বিভিন্ন উপজেলায়।

বাংলাদেশ সময়: ২৩২০ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২২
এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।