ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২২
রাজশাহীতে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন বর্ণাঢ্য শোভাযাত্রা।

রাজশাহী: ‘কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র, শান্তি শৃঙ্খলা সর্বত্র’ এই প্রতিপাদ্যকে সামনে রাখে সারা দেশের মতো রাজশাহীতেও কমিউনিটি পুলিশিং ডে উদযাপন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে শনিবার (২৯ অক্টোবর) সকাল সাড়ে নয়টায় মহাগরীর আলুপট্টি মোড় থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

 

ব্যান্ডপার্টির বাদ্য-বাজনার তালে তালে সুসজ্জিত হয়ে শোভাযাত্রাটি মহানগরীর সাহেব বাজার, সোনাদিঘীর মোড় হয়ে মহানগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে রাজশাহী কলেজে গিয়ে শোভাযাত্রাটি শেষ হয়।

সেখানে বেলুন ফেস্টুন ও পায়রা উড়িয়ে কর্মসূচির উদ্বোধন করেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার আবু কালাম সিদ্দিক।  

উদ্বোধন শেষে আরএমপির পক্ষ থেকে বিশেষ চাহিদা সম্পন্ন মানুষদের সহায়তা প্রায় অর্ধশত হুইল চেয়ার দেওয়া হয়। এরপর রাজশাহী কলেজ অডিটোরিয়ামে আলোচনা সভা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন র‌্যব-৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রিয়াজ শাহরিয়ার, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাবেক উপাচার্য প্রফেসর আবদুল  খালেকসহ রাজশাহীর গণ্যমান্য ব্যক্তিরা।

এতে অংশ নেয় রাজশাহী মহানগর পুলিশের সকল থানা কমিউনিটি পুলিশিং নেতারা ও স্থানীয় রাজনীতিক, সমাজকর্মীরা।  

পুলিশ জানায়, করোনাকালীন ছাড়াও পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে কাজ করছে কমিউনিটি পুলিশ। রাজশাহীর স্টুডেন্টদের কমিটি পুলিশে আরো সম্পৃক্ত করতে অনেক পরিকল্পনা করা হচ্ছে। এছাড়াও দিবসটি উপলক্ষে বিকেলে পুলিশ লাইন্স মাঠে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২২
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।