ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

হার্ডওয়্যার দোকানে অগ্নিকাণ্ড: দগ্ধ কলেজছাত্রের মৃত্যু 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪১ ঘণ্টা, নভেম্বর ১, ২০২২
হার্ডওয়্যার দোকানে অগ্নিকাণ্ড: দগ্ধ কলেজছাত্রের মৃত্যু  মো. সালমান হোসেন

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের দালালবাজারে একটি হার্ডওয়্যার দোকানে মোমবাতি থেকে লাগা আগুনে দগ্ধ কলেজছাত্র মো. সালমান হোসেনের (১৯) মৃতু হয়েছে।  

সোমবার (৩১ অক্টোবর) দুপুরে ঢাকা মেডিক্যাল কলেজের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান দগ্ধ সালমান।

 

তিনি ওই হার্ডওয়্যার দোকানের কর্মচারী ছিলেন এবং দালাল বাজার ডিগ্রি কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী ছিলেন। তিনি সদর উপজেলার উত্তর হামছাদী ইউনিয়নের পূর্ব নন্দনপুর গ্রামের ৩ নম্বর ওয়ার্ডের আবদুর রাজ্জাকের ছেলে।  

সালমানের বাবা একজন ভ্যানচালক। পরিবারের অভাব মেটাতে লেখাপড়ার পাশাপাশি সালমান হার্ডওয়্যার দোকানের কর্মচারী হিসেবে মাসিক ৫ হাজার টাকা বেতনে চাকরি করতেন। তার মৃত্যুতে পরিবারের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। ছেলেকে হারিয়ে চোখেমুখে অন্ধকার দেখছেন তার পরিবারের লোকজন।  

জানা গেছে, ২৫ অক্টোবর রাত সাড়ে ৭টার দিকে দালাল বাজারের মোস্তাক মার্কেটের আমানত হার্ডওয়্যার অ্যান্ড স্যানিটারিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। দোকানে জ্বালানো মোমবাতি থেকে আগুনের সূত্রপাত হয়। আগুন নেভাতে গিয়ে দোকানের মালিক মাঈন উদ্দিন এবং কর্মচারী সালমান দগ্ধ হয়। তাদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অবস্থা গুরুতর হওয়ায় তাদের ঢাকায় পাঠানো হয়। এক সপ্তাহে ধরে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে মারা যান সালমান। এদিকে বার্ন ইউনিটে এখনো চিকিৎসাধীন রয়েছে দোকান মালিক মাঈন উদ্দিন।  

স্থানীয়দের অভিযোগ, হার্ডওয়্যার দোকানটিতে নিরাপত্তা ব্যবস্থা ছাড়াই বিভিন্ন ধরেনের দাহ্য পদার্থ রাখা ছিল। এছাড়া অনুমতি ছাড়া সেখানে বিভিন্ন ধরনের রং মিশ্রণ করা হতো। ফলে মোমবাতির আগুনে দোকানটিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।  

উত্তর হামছাদী ইউনিয়ন পরিষদের ৩ নম্বর ওয়ার্ডের সদস্য মো. কামরুল বাংলানিউজকে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।  

বাংলাদেশ সময়: ১০৩৮ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।