ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ফেনীতে নারীদের জন্য পৃথক পরিবহন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, নভেম্বর ১, ২০২২
ফেনীতে নারীদের জন্য পৃথক পরিবহন

ফেনী: ফেনী পৌর শহরে যাতায়াতে নারীদের জন্য পৃথক পরিবহন চালু করার ঘোষণা দিয়েছেন পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী।

মঙ্গলবার (০২নভেম্বর) পৌরসভার মিলনায়তনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ ঘোষণা দেন।

মেয়র বলেন, নাগরিকদের চলাচলে ফেনী পৌর শহরে নাগরিক সিএনজি সেবা চালু আছে। আমরা খেয়াল করেছি, একই গাড়িতে নারী-পুরুষ একসাথে চলাচল করতে নারীরা অস্বস্তি বোধ করেন। নারীদের নির্বিঘ্ন চলাচলের জন্য আলাদা বিশেষ পরিবহন থাকবে। সেই পরিবহনের সুপারভাইজার এবং সহযোগীরাও থাকবেন নারী।

পৌর সিএনজি অটোরিকশার ভাড়া নবায়নকে কেন্দ্র করে আয়োজিত এ সভায় নতুন ভাড়া নির্ধারিত হয়।

সভায় আরও উপস্থিত ছিলেন, প্রবীণ সাংবাদিক আবু তাহের, বখতেয়ার ইসলাম মুন্না, মোহাম্মদ শাহাদাত হোসেন, জমির উদ্দিন বেগ, পৌর কাউন্সিলর খালেদ খান, আন্তঃজেলা বাস মালিক সমিতির কার্যকরী সভাপতি ও স্টার লাইন গ্রুপের ভাইস চেয়ারম্যান জাপর উদ্দিনসহ ফেনীতে কর্মরত সাংবাদিকরা।

সভায় উপস্থিত থেকে নিজেদের বক্তব্য উপস্থাপন করেন পৌর সিএনজি (অটোরিতশা) মালিক সমিতির নেতারা।

নতুন ভাড়া
সভায় পৌর সিএনজি চলাচলে নতুন ভাড়া নির্ধারিত হয়।

মহিপাল থেকে ট্রাংক রোড ১০ টাকা; মহিপাল থেকে জিয়া মহিলা কলেজ, পাঠানবাড়ি ও এসি মার্কেট ৫ টাকা; ট্রাংক রোড থেকে ফেনী কলেজ, শহীদ মার্কেট, রেলগেট ৫ টাকা; ট্রাংক রোড থেকে হাসপাতাল ১০ টাকা; রেলগেট থেকে স্টেডিয়াম, ফারুক হোটেল ৫ টাকা; রেলগেট থেকে হাসপাতাল ৫ টাকা।

ট্রাংক রোড থেকে লালপুল পর্যন্ত ১০ টাকা; লালপুল থেকে দাউদপুল তরকারি আড়ৎ ৫ টাকা; দাউদপুর টার্মিনাল থেকে ট্রাংক রোড ৫ টাকা; ট্রাংক রোড থেকে ডিসি অফিস পর্যন্ত ৫ টাকা; ট্রাংক রোড় থেকে মৌলভী ইবরাহিম সড়ক ৮ টাকা; ট্রাংক রোড থেকে সালাউদ্দিন মোড় ১০ টাকা; সালাহ উদ্দিন মোড় থেকে সাহেব বাজার ৫ টাকা; সালাহউদ্দিন মোড় থেকে হাসপাতাল মোড় ১০ টাকা।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, নভেম্বরর ০১, ২০২২
এসএইচডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।