ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

১৫ নভেম্বর থেকে অফিসের নতুন সময়সূচি, প্রজ্ঞাপন জারি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, নভেম্বর ১, ২০২২
১৫ নভেম্বর থেকে অফিসের নতুন সময়সূচি, প্রজ্ঞাপন জারি

ঢাকা: আগামী ১৫ নভেম্বর থেকে নতুন সময় অনুযায়ী চলবে দেশের সব সরকারি, আধা-সরকারি স্বায়ত্তশাসিত ও আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস।

জনপ্রশাসন মন্ত্রণালয় মঙ্গলবার (১ নভেম্বর) অফিসের নতুন সময় প্রকাশ করে জানিয়েছে, রোববার থেকে বৃহস্পতিবার প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অফিস চলবে।

শুক্রবার ও শনিবার সাপ্তাহিক ছুটি।

এতে আরও বলা হয়, জরুরি পরিষেবাসমূহ অফিসের নতুন সময়সূচির আওতা বহির্ভূত থাকবে। বাংলাদেশ সপ্রিম কোর্ট এবং ব্যাংক-বিমা ও অন্যান্য আর্থিক প্রতিষ্ঠানের সময়সূচি স্ব স্ব কর্তৃপক্ষ নির্ধারণ করবে।

বৈশ্বিক সংকটে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের জন্য গত ২৪ আগস্ট থেকে দেশের সরকারি, আধা-সরকারি স্বায়ত্তশাসিত ও আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস সময় সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত নির্ধারণ করা হয়েছিল।

সোমবার (৩১ অক্টোবর) প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে শীতকালের নতুন সময়সূচি সকাল ৯টা থেকে বিকেল ৪টা করা হয়, যা ১৫ নভেম্বর থেকে কার্যকর হবে।

এ নিয়ে সচিবালয়ে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানান, শীত চলে আসায় অফিস সময়সূচি পুনঃনির্ধারণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২২
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।