ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর দাবিতে মহাসমাবেশ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২২
চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর দাবিতে মহাসমাবেশ ছবি: শাকিল আহমেদ

ঢাকা বিশ্ববিদ্যালয়: সরকারের নির্বাচনী ইশতেহার বাস্তবায়ন করে চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করা এবং প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের দাবিতে চাকরিপ্রত্যাশী যুব প্রজন্মের ব্যানারে মহাসমাবেশ ও অবস্থান কর্মসূচি পালন করছে চাকরি প্রত্যাশীরা।

শনিবার (১২ নভেম্বর) বাংলাদেশ জাতীয় জাদুঘরের সামনে শাহবাগ প্রজন্ম চত্বরে এ মহাসমাবেশের আয়োজন করা হয়।

দেশের বিভিন্ন জেলা থেকে ইতোমধ্যেই চাকরি প্রত্যাশীরা এতে যোগ দিয়েছেন।

চাকরিতে প্রবেশের বয়স সীমা ৩৫ বছর করার আন্দোলনের প্রধান সমন্বয়ক মো. তানভীর হোসেন বলেন, করোনা মহামারির কারণে আমাদের জীবন থেকে প্রায় ২ বছর হারিয়ে গেছে। দেশের অন্য কোনো প্রজন্ম এ ধরনের সমস্যার সম্মুখীন আগে হয়নি। তাদের এই ক্ষতি পুষিয়ে ওঠার জন্য চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর দাবি জানান তিনি।

আন্দোলনের অন্যতম সমন্বয়ক ইমতিয়াজ আহমেদ বলেন, চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর দাবি আমাদের সাংবিধানিক অধিকার। এটা বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহারের লিখিত ওয়াদা।

তিনি বলেন, জাতীয় সংসদের স্থায়ী কমিটি চাকরিতে প্রবেশের বয়স সীমা বাড়ানোর জন্য ৫ বার সুপারিশ করলেও জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হোসেনের অনীহা ও অবহেলার কারণে তা আর বাস্তবায়ন হয়নি।

এদিকে চাকরিতে বয়সের প্রবেশসীমা বাড়ানোর দাবিতে চারদিন ধরে আমরণ অনশন করছেন আন্দোলনের আরেক সমন্বয়ক এস বি সোনিয়া চৌধুরী। তিনদিন ধরে অনশন করে অসুস্থ হয়ে পড়লে শুক্রবার (১১ নভেম্বর) তাকে ঢাকা মেডিকেলে কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে তিনি অনশন না ভেঙে স্যালাইন চলা অবস্থায় আন্দোলনকারীদের সঙ্গে যোগ দেন।

বাংলাদেশ সময়: ১৫১১ ঘণ্টা, নভেম্বর ১২,২০২২
এসকেবি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।