ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খুলনায় হেমন্ত মেলার উদ্বোধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
খুলনায় হেমন্ত মেলার উদ্বোধন

খুলনা: খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীর ক্ষমতায়নের মাধ্যমে পিছিয়ে পড়া নারীদের কর্মসংস্থানের পথ সুগম করেছেন। ফলে নারীদের আর কারও মুখাপেী হয়ে বসে থাকতে হচ্ছে না।

তারা এখন নিজের পায়ে দাঁড়াতে পারছে।  

তিনি বলেন, দেশের সার্বিক উন্নয়নের জন্য নারী-পুরুষ সম্মিলিতভাবে কাজ করা দরকার। বর্তমান সরকারের প্রচেষ্টায় দেশে উন্নয়নের যে ধারা সূচিত হয়েছে যে কোনো মূল্যে তা অব্যাহত রাখতে হবে।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) নগরীর কেডিএ অ্যাপ্রোচ রোডের বিজয় গাঁথা কমিউনিটি সেন্টারে ‘আলোর হেমন্ত মেলা-২০২২’ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র এসব কথা বলেন।  

সিটি ব্যাংক লিমিটেডের ‘সিটি আলো’ কর্মসূচির আওতায় মহিলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি-খুলনা তিন দিনব্যাপী এ মেলার আয়োজন করে। সিটি মেয়র ফিতা ও কেক কেটে মেলার উদ্বোধন করেন।

মহিলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির কো-অর্ডিনেটর ফারহানা আকতার নীলার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সিটি ব্যাংকের ওমেন ব্যাংকিং শাখার হেড অব সিটি আলো নাসরীন আকতার। সিটি ব্যাংকের রিজিউনাল হেড মো. বজলুল করিম মনিরসহ নগরীর গণ্যমান্য ব্যক্তি ও নারী উদ্যোক্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। সঞ্চালনা করেন মহিলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির খুলনা বিভাগীয় সভাপতি শামিমা সুলতানা শিলু।

প্রায় অর্ধশত নারী উদ্যোক্তা তাদের বৈচিত্রপূর্ণ পণ্য নিয়ে মেলার স্টল সাজিয়েছেন। অনুষ্ঠান শেষে সিটি মেয়র স্টলগুলো পরিদর্শন করেন।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।