ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

৬ বার তালাকের পর অন্যত্র বিয়ে করায় স্ত্রীকে পিটিয়ে হত্যা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩০ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
৬ বার তালাকের পর অন্যত্র বিয়ে করায় স্ত্রীকে পিটিয়ে হত্যা

চাঁপাইনবাবগঞ্জ: নিজের স্ত্রী রেখা বেগমকে (৫০) পাঁচ বার কারণে-অকারণে তালাকের পর পুনরায় বিয়ে করেছিলেন আব্দুল কুদ্দুস। শেষবার স্ত্রী রেখার ভাইকে পেটানোর কারণে স্থানীয়ভাবে শালিসের মাধ্যমে ওই দম্পতির আবারও বিয়ে-বিচ্ছেদ হয়।

 

বিচ্ছেদের দেড় বছর পর অন্যত্র বিয়ে করায় রাগে-ক্ষোভে প্রাক্তন স্ত্রীকে পিটিয়ে হত্যা করেছেন পাষাণ্ড আব্দুল কুদ্দুস।

ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকালে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার চক হরিপুর গ্রামে।  

নিহতের স্বামী হাবিবুর রহমান কাঁদতে কাঁদতে এভাবেই বর্ণনা করলেন তার স্ত্রীর মৃতের কাহিনী।  

নিহতের স্বামী হাবিবুর রহমান জানান, তার স্ত্রীর সাথে একই এলাকার আব্দুল কুদ্দুসের বিয়ে হয় ৪০ বছর আগে। ৪০ বছরে জন্ম হয় ৫ কন্যা সন্তানের। কিন্তু সংসারে প্রায় অশান্তি লেগে থাকায় কারণে-অকারণে ৫ বার তালাক হয় তাদের। প্রতিবারই রেখা বেগম সন্তানদের দিক চেয়ে ফিরে গেছেন কুদ্দুসের ঘরে। বছর দুয়েক আগে কুদ্দুস রেখা বেগমের ভাইকে মারধর করলে শালিসের একপর্যায়ে তাদেরও আবারো তালাক হয়। তালাকের দেড় বছর পর জুলাই মাসে তার সাথে বিয়ে হয় রেখা বেগমের। বিষয়টি মানতে না পেরে ২ নভেম্বর সকালে ডায়াবেটিকজনিত কারণে রাস্তায় হাঁটতে বের হলে আব্দুল কুদ্দুস রেখার ওপর হামলা করেন। এতে রেখা গুরুতর আহত হন। আহতাবস্থায় তার স্ত্রীকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অর্থ সংকট ও সমস্যার কারণে মঙ্গলবার সকালে বাড়িতে আনার পর আজ সকালে মারা যান তার স্ত্রী।  

নিহতের স্বামী আরও জানান, তার স্ত্রীর মৃত্যুও পর এবার তাকেও হুমকি দিচ্ছেন কুদ্দুস। মোবাইল ফোনে কুদ্দুস জানিয়েছেন, রেখাকে খেয়েছি এবার তোর পালা। তুই তৈরি থাক।

অসহায় স্বামী নিজের নিরাপত্তার পাশাপাশি স্ত্রী হত্যার বিচার দাবি করেন। আর নিহতের বড় মেয়ে শিউলি খাতুনসহ নিহতের অন্যান্য সন্তানরা তাদের জন্মদাতা বাবার ফাঁসি দাবি করেন।

স্থানীয় ব্যক্তি আব্দুস সালাম জানান, কুদ্দুস একজন খারাপ লোক। তার ভয়ে তার কার্যকলাপের কেউ প্রতিবাদ করার সাহস পায় না। আর এজন্যই তিনি এতকিছু করতে পারছেন।

এদিকে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, বাড়িতে উৎসুক জনতার ভিড়। এলাকাবাসী ঘটনার জন্য সাবেক স্বামীকে দায়ী করে নায্যবিচার দাবি করেন। এ সময় মরদেহের পাশে নিহতের সন্তানদের অঝোরে কাঁদতে দেখা গেছে।

এ ব্যাপারে শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চৌধুরী জোবায়ের হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, এ ঘটনায় মামলা হয়েছে। বিস্তারিত জানতে তিনি মামলার তদন্ত কর্মকর্তার সাথে যোগাযোগের অনুরোধ জানান।

এদিকে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই জাকির জানান, এ ঘটনায় নিহতের বর্তমান স্বামী হাবিবুর রহমান হবু বাদী হয়ে একটি হত্যাচেষ্টা মামলা করেছেন। মামলায় প্রাক্তন স্বামীসহ ৬ জনকে আসামি করা হলে ৪ জন জামিনে মুক্ত রয়েছেন। মূল আসামি কুদ্দুসসহ ২ জন পলাতক রয়েছেন।

বাংলাদেশ সময়: ২২২৭ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।