ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

আউট ড্রেন না থাকায় নির্মাণের ৩ মাসেই রাস্তা ভেঙে ঘেরে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৪ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২২
আউট ড্রেন না থাকায় নির্মাণের ৩ মাসেই রাস্তা ভেঙে ঘেরে

সাতক্ষীরা: নির্মাণের তিন মাসের মধ্যেই সাতক্ষীরার শ্যামনগরের পদ্মপুকুর ইউনিয়নের পাখিমারা-চৌদ্দরশি প্রধান সড়কের সুরক্ষা দেয়াল (গাইড ওয়াল) ভেঙে পড়েছে।

ঘেরে আউট ড্রেন না থাকায় এবং নির্মাণের আগে সুরক্ষা দেয়ালের পাশে মাটি না দেওয়ায় অসংখ্য স্থানে রাস্তা ভেঙে ইট ঘেরের ভেতরে চলে গেছে।

ধসে পড়েছে বিভিন্ন স্থানে।  

এলাকাবাসীর অভিযোগ, ঘের মালিকরা সরকারি রাস্তা ঘেরের বেড়িবাঁধ হিসেবে ব্যবহার করায় ঘেরের পানি সড়কের গায়ে আঁচড়ে পড়ার কারণে গাইড ওয়াল হেলে ঘেরের ভেতরে পড়ছে। রাস্তাটা নষ্ট হচ্ছে, পাইলিং করলে, তবেই রাস্তাটা টেকসই হবে।

স্থানীয় ইউপি সদস্য লিয়াকত হোসেন খোকন জানান, বেশি দিন হয়নি এখনো রাস্তাটা করা হয়েছে। এর মধ্যেই অনেক জায়গায় ভেঙে ঘেরের মধ্যে চলে গেছে। দ্রুত ঠিক না করলে রাস্তাটা টিকবে না। এজন্য ঘের মালিকরা অনেকাংশে দায়ী।

সড়কটির নির্মাণ কাজের ঠিকাদার আশরাফ আলী জানান, আমাদের কাজ আমরা করে এসেছি। এখন চেয়ারম্যান বুঝুক ঘের মালিকদের থেকে। চার পাশে ঘের করবে, সেই পানি রাস্তার গায়ে লেগেই রাস্তা নষ্ট হচ্ছে। এ দায় ঘের মালিকদের। আমরা ঠিকমতো কাজ করে এসেছি।

পদ্মপুকুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমজাদুল ইসলাম বলেন, মেরামত করে দেওয়া ঠিকাদারের কাজ। ঘের মালিকদের সরকারি রাস্তা ঘেরের বাঁধ হিসেবে ব্যবহার না করার জন্য চিঠি দেব। বিষয়টি ইতোমধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জেলা প্রশাসককে অবগত করেছি।

বাংলাদেশ সময়: ০১০৩ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।