ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ফরিদপুরে কাতার বিশ্বকাপ ফুটবল মাঠের আদলে ৮ স্টেডিয়াম!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৮ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২২
ফরিদপুরে কাতার বিশ্বকাপ ফুটবল মাঠের আদলে ৮ স্টেডিয়াম! ছবি: বাংলানিউজ

ফরিদপুর: দেশজুড়ে বাড়ছে বিশ্বকাপ ফুটবলের উত্তাপ-উত্তেজনার পারদ। দেশের নানা জায়গায় ভক্ত-সমর্থকদের নানা আয়োজন চোখে পরার মত।

এবার ফরিদপুরে দেখা একটু ব্যতিক্রমী আয়োজন। একটি মাঠে তৈরি করা হচ্ছে কাতারে অনুষ্ঠিত বিশ্বকাপ ফুটবলের ৮টি স্টেডিয়াম।

জানা যায়, ফরিদপুর পৌরসদরের ভাজনডাঙ্গা হাসপাতাল সংলগ্ন একটি মাঠে তৈরি করা হচ্ছে এ স্টেডিয়ামগুলো। আর এই ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছেন ওই এলাকার বাসিন্দা ও কাতার প্রবাসী মোঃ মাসুদুর রহমান। তিনি আর্জেন্টিনা ও মেসির ভক্ত।

কাতারে থাকা অবস্থায় স্টেডিয়ামগুলোতে গিয়ে খেলা দেখে আর মেসির প্রতি ভালোবাসা থেকেই মাসুদুর এমন ভিন্নধর্মী উদ্যোগ গ্রহণ করেছেন। নিজস্ব অর্থায়নে এর ব্যায় ধরা হয়েছে ৫ লক্ষ টাকা। স্থানীয় তরুণ-যুবকদের সহয়তায় চলছে ব্যাতিক্রমী এ আয়োজনের প্রস্তুতি।

ব্যতিক্রমী এ আয়োজন নিয়ে স্থানীয়রা জানায়, আয়োজনের মধ্যে থাকছে- বাংলাদেশের পতাকাসহ বিশ্বকাপে অংশগ্রহণ করা ৩২ টি দলের পতাকা। বড় পর্দায় প্রতিটি খেলা দেখার ব্যবস্থা। এছাড়াও দূর-দূরান্ত থেকে খেলা দেখতে আসা মানুষজনের জন্য থাকছে ফ্রি থাকা-খাওয়ার ব্যবস্থা।

স্থানীয় বাসিন্দা এস এম রুবেল বলেন, কাজ চলমান থাকা অবস্থায়ও এলাকায় ইতোমধ্যে বেশ সাড়া পড়েছে। এমন ব্যাতিক্রমী আয়োজনে সত্যিই খুব বিস্ময়কর লাগছে। মনে হচ্ছে, দেশের সেরা একটি আয়োজন হতে যাচ্ছে এটি। প্রতিদিনই দূর-দূরান্ত থেকে মানুষ ভিড় জমাচ্ছে।

এ আয়োজনের উদ্যোক্তা মাসুদুর রহমান বলেন, দীর্ঘদিন ধরে কাতারে থাকার সুবাদে কাতারের ফুটবল স্টেডিয়ামগুলো স্বচক্ষে দেখার সুযোগ হয়েছে। আর্জেন্টিনা ও মেসির প্রতি ভালোবাসা থেকে এবং ভিন্নধর্মী কিছু করার চিন্তা থেকেই আমার এমন আয়োজন।

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২২
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।