ঢাকা, সোমবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে সরকারি জায়গায় দোকান নির্মাণের অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২২
ফরিদপুরে সরকারি জায়গায় দোকান নির্মাণের অভিযোগ ছবি: বাংলানিউজ

ফরিদপুর: ফরিদপুরের চরভদ্রাসন উপজেলায় সরকারি জায়গা দখল করে দোকানঘর নির্মাণের অভিযোগ উঠেছে। শুক্রবার (১৮ নভেম্বর) সকালে এক পক্ষ উপজেলা পরিষদ চত্তরের সামনে দোকান নির্মাণের চেষ্টা চালালে আরেক পক্ষ বাধাঁ দেয়।

জমির মালিকানা দাবিদার ও দোকান নির্মাণকারী মো. শহিদুল ইসলাম জানান, আমার বাবা ১৯৬৯ সালে এই জমি ক্রয় করে ছিলেন। আমরা সেই জমিতে দোকানঘর উত্তোলন করছি। জমির পূর্বের মালিকের নামে মিউটিশন ও রেকর্ড সবই আছে।

এদিকে আরেক মালিকানা দাবিদার মো. বাবুল মোল্যা জানান, ২০১৭ সালে আমরা তিন ভাই ওই জমির মালিকের কাছ থেকে ৪ শতক জমি ক্রয় করি। আমাদের নামে মিউটিউশন ও জমির হাল খাজনা সম্পূর্ণ পরিশোধ আছে।

উপজেলা সহকারি ভূমি কর্মকর্তা মো. বক্কার হোসেন বলেন, আমাদের জানামতে ওই জমি জমি সরকারি। তারপরও উভয় পক্ষের কাগজপত্র দেখে ও মেপে সঠিক ভাবে জমির পরিচয় নির্ধারণ করা যাবে। এছাড়া, ওই জমি সরকারি কি-না সেটাও দেখা হবে।

এ ব্যাপারে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. খাইরুল ইসলাম জানান, নদী পাড়ে অবৈধভাবে কেউ কোন দোকান উত্তোলন করতে পারবে না। এছাড়া ইতোপূর্বে নদীর পাড়ে কিভাবে দোকানঘর ও বিভিন্ন স্থাপনা তৈরি করা হয়েছে সে বিষয়েও খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে চরভদ্রাসন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তানজিলা কবির ত্রপা বলেন, এক পক্ষের অভিযোগের ভিত্তিতে ওই জায়গায় দোকান নির্মাণ কাজ বন্ধ করে দেয়া হয়েছে। এ ব্যাপারে সকল কাগজপত্র দেখে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

বাংলাদেশ সময়ঃ ১৭১৭ ঘণ্টা, ১৮ নভেম্বর, ২০২২

এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।