ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

বন্যহাতির আক্রমণে নিহত বিজিবি সদস্যের পরিবারকে সহায়তা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২২
বন্যহাতির আক্রমণে নিহত বিজিবি সদস্যের পরিবারকে সহায়তা

বান্দরবান: রোহিঙ্গা সমস্যা, মিয়ানমার সীমান্ত উত্তেজনা ও চোরাচালান দমনে বিজিবি সদস্যরা কঠিন পরিস্থিতি মোকাবিলা করছে বলে মন্তব্য করেছেন বিজিবির কক্সবাজার রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল নাজম-উস-সাকিব।

শনিবার (১৯ নভেম্বর) সকালে বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে ১১ বিজিবি জোন সদরে ব্যাটালিয়নের অধীনস্থ ভালুখাইয়া বিওপিতে সম্প্রতি হাতির আক্রমণে নিহত নায়েব সুবেদার আব্দুল মান্নানের পরিবারকে সহায়তা প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

এসময় মনোবল, ভ্রাতৃত্ববোধ, শৃঙ্খলা ও দক্ষতা এ মূলনীতিতে উদ্বুদ্ধ ও অনুপ্রাণিত হয়ে বিজিবির ওপর অর্পিত যে কোনো দায়িত্ব সুশৃঙ্খল ও সুচারুরূপে পালন করে দেশের সার্বভৌমত্ব ও অখণ্ডতা রক্ষার সুমহান দায়িত্ব পালনের প্রতি গুরুত্বারোপ করেন তিনি।   

অনুষ্ঠানে গত ১৮ অক্টোবর নাইক্ষ্যংছড়ির ভালুখাইয়া সীমান্তে চোরাচালানিদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করতে গিয়ে বন্য হাতির আক্রমণে নিহত বিজিবির নায়েব সুবেদার আব্দুল মান্নানের পরিবারকে লামা বন বিভাগের পক্ষ থেকে ৩ লাখ টাকার চেক এবং বিজিবির পক্ষ থেকে নগদ ১ লাখ টাকার সহায়াতা দেওয়া হয়।

এসময় বিজিবির কক্সবাজারের সেক্টর কমান্ডার কর্নেল মোহাম্মদ আজিজুর রউফ, নাইক্ষ্যংছড়ি বিজিবির অধিনায়ক মো. রেজাউল করিম, উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ মনজুরুল কবীর, অ্যাডজুটেন্ট ক্যাপ্টেন রাফি-উস হাসান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সামছুদ্দিন মো. রেজা, লামা বন বিভাগের সহকারি বন সংরক্ষক খন্দকার গিয়াস উদ্দিন, নাইক্ষ্যংছড়ি রেঞ্জ কর্মকর্তা মঞ্জুরুল আলমসহ বিজিবি ও বন বিভাগের বিভিন্ন পদ মর্যাদার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত গত ১৮ অক্টোবর রাতে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ভালুখাইয়া সীমান্তে মিয়ানমার থেকে চোরাকারবারীরা গরু নিয়ে সীমান্ত দিয়ে বাংলাদেশে ঢুকছে এমন সংবাদের ভিত্তিতে বিজিবির একটি টহল দল অভিযান শুরু করে। পথিমধ্যে বন্যহাতির একটি দল বিজিবির টহল দলের সামনে পড়লে বাকিরা পালিয়ে রক্ষা পেলেও  পিষ্ট হয়ে নায়েব সুবেদার আব্দুল মান্নান ঘটনাস্থলেই মারা যান।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।