ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আদালত প্রাঙ্গণে নিরাপত্তা জোরদার হওয়া উচিত ছিল: রাষ্ট্রপক্ষের আইনজীবী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২২
আদালত প্রাঙ্গণে নিরাপত্তা জোরদার হওয়া উচিত ছিল: রাষ্ট্রপক্ষের আইনজীবী

ঢাকা: আদালত প্রাঙ্গণে নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার হওয়া উচিত ছিল বলে মন্তব্য করেছেন মোহাম্মদপুর থানার সন্ত্রাসবিরোধী আইনে দায়েরকৃত একটি মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. গোলাম ছারোয়ার খান জাকির।

রোববার (২০ নভেম্বর) ঢাকার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত থেকে পুলিশের চোখে-মুখে স্প্রে মেরে দুই জঙ্গি পালিয়ে যাওয়ার ঘটনা প্রসঙ্গে তিনি এমন মন্তব্য করেন।

জাকির বলেন, মোহাম্মদপুর থানার সন্ত্রাসবিরোধী আইনে দায়েরকৃত একটি মামলা ছিল। সেই মামলার আসামি ২০ জন, এরমধ্যে ছয়জন পলাতক ছিলেন। ১২ জন জেলহাজতে ছিলেন ও দুজন জামিনে ছিলেন। এ মামলার চারটি শুনানি হয়।

তিনি বলেন, আজ ওই মামলার শুনানি শেষে বের হবার পর মূল ফটকের সামনে দুই জঙ্গি আসামিকে ছিনিয়ে নেওয়া হয়েছে বলে জানতে পারি। পরে খোঁজ নিয়ে জানতে পারি ছিনিয়ে নেওয়া দুই আসামি হলেন- মইনুল হাসান শামীম ওরফে সামির ওরফে ইমরান ও আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব ওরফে সাজিদ ওরফে শাহাব।

জাকির বলেন, দুজনই দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি। সাকিবুর অভিজিৎ হত্যা মামলারও মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি। তাদের মোহাম্মদপুর থানায় দায়ের করা অপর একটি মামলায় শুনানির জন্য আদালতে আনা হয়েছিল।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা আইনশৃঙ্খলা বাহিনী বলতে পারবে। তবে অবশ্যই নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার হওয়া উচিত ছিল। তাদের কীভাবে নামিয়ে আনা হয়েছিল তা জানি না।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২২
পিএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।