ঢাকা, রবিবার, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ জুন ২০২৪, ২৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

নওগাঁয় উজ্জ্বল হত্যাকাণ্ডে ১০ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৩ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২২
নওগাঁয় উজ্জ্বল হত্যাকাণ্ডে ১০ জনের যাবজ্জীবন

নওগাঁ: নওগাঁর বদলগাছীতে কৃষক উজ্জ্বল হত্যা মামলায় ১০ জনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ২ বছর করে সশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

বুধবার (২৩ নভেম্বর) দুপুরে নওগাঁ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফেরদৌস ওয়াহিদ এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- বদলগাছী উপজেলার বাসিন্দা বজলীর ছেলে কামরুজ্জামান, ওয়াহেদ আলী, সামসুজ্জামান বাবলু, রকেট, ডাবলু, ছাত্তারের ছেলে হামিদ ও এনামুল, এমদাদুলের ছেলে মোশারফ, খাজামুদ্দিনের ছেলে বজলী ও এমদাদুল।

জানা গেছে, আসামিরা ২০১৩ সালে নওগাঁর বদলগাছী উপজেলার দূর্গাপুর গ্রামের বাসিন্দা কৃষক উজ্জলকে পূর্ব শত্রুতার জেরে পিটিয়ে হত্যা করেন। ঘটনার পর তার চাচা মাজাহারুল দূর্গাপুর গ্রামের প্রতিপক্ষ ১৩ জনের নামে থানায় মামলা দায়ের করেন। মামলার দীর্ঘ শুনানি, সাক্ষ-প্রমাণ নিয়ে নওগাঁ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফেরদৌস ওয়াহিদ এ আদেশ দেন। অভিযুক্ত ১৩ জনের মধ্যে তিনজনকে খালাস দিয়েছেন আদালত।

এছাড়া দণ্ডপ্রাপ্ত ১০ জনকে জেলা কারাগারে পাঠানো হয়েছে। তবে এ রায়ে বাদী ও সরকারী কৌশলী সন্তোষ্ট হলেও আসামি পক্ষ উচ্চ আদালতে আপিল করার কথা জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।