ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

শ্রমিক ইউনিয়ন সভাপতির বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২২
শ্রমিক ইউনিয়ন সভাপতির বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ শরীয়তপুর জেলা শ্রমিক ইউনিয়নের সভাপতির বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ এনে সংবাদ সম্মেলন | ছবি: শাকিল আহমেদ

ঢাকা: শরীয়তপুর জেলা শ্রমিক ইউনিয়নের সভাপতি ফারুক চকিদার ও তার ‘সন্ত্রাসী বাহিনীর’ বিরুদ্ধে নির্যাতন ও চাঁদাবাজির অভিযোগ করেছে দুই পরিবার।

বুধবার (২৩ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের মাওলানা আকরাম খাঁ হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন শরীয়তপুর সদর উপজেলার পালং গ্রামের নির্যাতিত দুই পরিবারের সদস্যরা।

লিখিত বক্তব্যে শরীয়তপুর সদর উপজেলার পালং গ্রামের ব্যবসায়ী মো. আতাউর রহমান তালুকদার বলেন, আমি ও আমার ব্যবসায়িক পার্টনার আমিন মাদবর দীর্ঘদিন ধরে আমার নিজের জায়গায় ঘর নির্মাণ করে ব্যবসা পরিচালনা করে আসছি। সম্প্রতি আমরা সেসব পুরাতন ঘর সংস্কার ও কয়েকটি নতুন রুম নির্মাণ করতে গেলে গত ১৩ অক্টোবর সদর উপজেলার বাঘিয়া গ্রামের মৃত সফিউদ্দিন চকিদারের ছেলে ফারুক চকিদার, সাদ্দাম চকিদার ও কবির চকিদার আমাদের কাছে পাঁচ লাখ টাকা দাবি করেন। চাঁদা না দিলে তারা প্রাণে মেরে ফেলারও হুমকি দেন। পরে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন দিলে পুলিশ এসে আমাকে উদ্ধার করে।

তিনি আরও বলেন, এই ফারুক চকিদার ও তার সন্ত্রাসীরা শরীয়তপুর পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি মান্নান সরদারকেও প্রকাশ্যে হত্যা করেছে। মান্নানের পরিবার তাদের বিরুদ্ধে মামলা করলে ভুক্তভোগীর পরিবারকে হুমকি-ধমকি দেওয়া হয়, যার কারণে তারা এখন ভিটে-মাটি ছাড়া।

এই ভুক্তভোগী বলেন, মান্নান হত্যার প্রতিবাদে গত ৮ আগস্ট তার পরিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) সংবাদ সম্মেলন করে। এ কথা জানতে পেরে ফারুক চকিদার ও তার সন্ত্রাসীরা ভুক্তভোগী পরিবারটিকে এলাকায় গেলে মেরে ফেলবে বলে হুমকি দেয়। তারা এখন ভয়ে নিজের বাড়ি যেতে পারছে না।

আতাউর রহমান তালুকদার আরও বলেন, ফারুক ও তার সন্ত্রাসীরা খুবই ভয়ংকর। চকিদার পরিবারের অত্যাচারে শরীয়তপুরের অনেক পরিবারই এখন ভিটে মাটি ছাড়া। ফারুক ও তার সন্ত্রাসী বাহিনীর কর্মকাণ্ড প্রশাসনের নজরে আনতে আজকের এই সংবাদ সম্মেলন। যাতে আমরা তাদের হাত থেকে রক্ষা পাই ও শান্তিতে বসবাস করতে পারি।

সংবাদ সম্মেলনে নিহত শরীয়তপুর পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি মান্নান সরদারের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২২
এসসি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।