ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রেল সংযোগসহ শেরপুর জেলার উন্নয়নে ৮ দফা দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২২
রেল সংযোগসহ শেরপুর জেলার উন্নয়নে ৮ দফা দাবি

ঢাকা: শেরপুর জেলার উন্নয়নে রেল সংযোগ স্থাপনসহ ৮ দফা দাবি জানিয়েছে শেরপুর জেলা উন্নয়ন সংগ্রাম পরিষদ।

শুক্রবার (২৫ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক নাগরিক সমাবেশে এ দাবি জানান সংগঠনটির নেতারা।

সমাবেশে বক্তারা বলেন, বর্তমান সরকার সারা দেশর উন্নয়ন করলেও শেরপুর জেলার তেমন কোনো উন্নয়ন হয়নি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বৈষম্যহীন ব্যবস্থাপনার তাগাদা দিলেও, শেরপুরবাসী উন্নয়ন বৈষম্যের শিকার।

তারা আরও বলেন, ঢাকা থেকে শেরপুরের দূরত্ব ১৮৫ কিলোমিটার। যেতে সময় লাগে ৮-১০ ঘণ্টা। কিন্তু সর্বনিম্ন ভাড়া ৫০৯ টাকা। অথচ যদি ঢাকার সঙ্গে এই জেলার রেল যোগাযোগ থাকতো, তাহলে সর্বনিম্ন ভাড়া হতো মাত্র ১০০ টাকা। তাই শেরপুর জেলার উন্নয়নে রেল সংযোগ স্থাপনসহ ৮ দফা দাবি বাস্তবায়ন জরুরি।

তাদের দাবিগুলো হলো- ঢাকা থেকে শেরপুর যাতায়াতের জন্য ময়মনসিংহ হয়ে শেরপুর নাকলা উপজেলার মধ্যে দিয়ে শেরপুর সদর পর্যন্ত রেল পথ নির্মাণ, যা পরবর্তীতে শ্রীবরদী বকশীগঞ্জ ও রাজিবপুর রৌমারী পর্যন্ত প্রশস্ত করা যেতে পারে; আধুনিক উন্নত চিকিৎসা ব্যবস্থার পাশাপাশি চিকিৎসা শাস্ত্রের শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলার লক্ষ্যে একটি মেডিকেল কলেজ স্থাপন; শেরপুর যেহেতু কৃষি সমৃদ্ধ এলাকা, তাই এখানে কৃষি, প্রযুক্তি, প্রকৌশল ও সাধারণ শিক্ষা ব্যবস্থার সমন্বয়ে একটি আধুনিক উচ্চতর বিশ্ববিদ্যালয় স্থাপন; শেরপুর শহরের নাগরিকদের আধুনিক সুযোগ-সুবিধা দেওয়ার লক্ষ্যে শেরপুর পৌরসভার পাশাপাশি নগর উন্নয়ন কর্তৃপক্ষ নামে আলাদা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করা এবং পর্যাপ্ত বরাদ্দ দেওয়ার মাধ্যমে আধুনিক শহরে উন্নীতকরণ; ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে আইটি পার্ক স্থাপন; ১৯৯৬ সালে নাকোগাঁও স্থলবন্দর চালু হলেও এখানে যাতায়াতের উন্নত যোগাযোগ ব্যবস্থা ও অবকাঠামো গড়ে তোলা হয়নি, তাই নাকোগাঁও স্থলবন্দরকে আধুনিক উন্নত স্থলবন্দরে রূপান্তর করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া; শ্রীবরদী, নালিতাবাড়ী ও ঝিনাইগাতী উপজেলাকে পর্যটন নগরী হিসেবে গড়ে তোলা; শেরপুর জেলায় দুর্নীতিবাজ রাজনীতিবিদ, সরকারি বেসরকারি কর্মকর্তা ও অসৎ ব্যবসায়ীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া।  

শেরপুর জেলা উন্নয়ন সংগ্রাম পরিষদের প্রধান সমন্বয়কারী মহিউদ্দিন আহমেদের সভাপতিত্বে নাগরিক সমাবেশে আরও বক্তব্য রাখেন শেরপুর জেলা সমাজকল্যাণ ফাউন্ডেশনের আহ্বায়ক খান শফিক, যুগ্ম আহ্বায়ক সুমন আহমেদ, যুগ্ম আহ্বায়ক আনোয়ার হোসেন শেরপুর জেলা উন্নয়ন সংগ্রাম পরিষদের প্রচার সমবায়ক মো. ফরহাদ সরকার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২২
এসসি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।