ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ব্রাজিল-আর্জেন্টিনার সমর্থন নিয়ে বিভেদ কাম্য নয়: ক্রীড়া প্রতিমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২২
ব্রাজিল-আর্জেন্টিনার সমর্থন নিয়ে বিভেদ কাম্য নয়: ক্রীড়া প্রতিমন্ত্রী

নোয়াখালী: ব্রাজিল ও আর্জেন্টিনা নিয়ে বিভেদ কাম্য নয় বলে মন্তব্য করেছেন বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

তিনি বলেছেন, বর্তমানে বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্ট চলছে।

এ ঝড়ে আমরা সবাই ভুগছি। কেউ ব্রাজিল, আবার কেউ আর্জেন্টিনা অথবা কেউ অন্য দলকে সমর্থন করছি। তবে ব্রাজিল ও আর্জেন্টিনা নিয়ে বিভেদ কাম্য নয়। যেই দলই সাপোর্ট করি না কেনো, আমরা একে অপরের ভাই। আমাদের মধ্যে যেনো কোনো দন্দ না হয়।

শুক্রবার (২৫ নভেম্বর) বিকেলে নোয়াখালী পুলিশ লাইন্সে আন্তঃ থানা পুলিশ সুপার গোল্ডকাপ ফুটবল টুনামেন্টের পুরুষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী জাহিদ আহসান আরও বলেন, ফুটবল বিশ্বকাপ নিয়ে ফেসবুকে একে অপরের বিরুদ্ধে কুৎসা রটনা করা হচ্ছে। একটা দলকে ভালবাসতেই পারি, কিন্তু আমরা সীমার মধ্যে থাকবো। আমরা অবশ্যই ফুটবল বিশ্বকাপ উপভোগ করবো। অপ্রীতিকর কিছু যেনো না ঘটে সেদিকে নজর রাখতে হবে।

খেলাধুলা তরুণদের মাদক থেকে দূরে রাখে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, সারাদেশে জেলা প্রশাসক ফুটবল জনপ্রিয়তা পেয়েছে। নোয়াখালীর পুলিশ সুপার গোল্ডকাপ টুর্নামেন্টের আয়োজন সুন্দর হয়েছে। আগামীতে দেশব্যাপী এই টুর্নামেন্টটি জনপ্রিয়তা পাবে। খেলাধুলা যতো বেশি আয়োজিত হবে তরুণরা তাতে তত বেশি যুক্ত হবে। খেলাধুলা তরুণদের মাদক থেকে দূরে রাখে।

এ সময় পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম বলেন, নোয়াখালীতে আন্তঃ থানা পুলিশ সুপার গোল্ডকাপ ফুটবল টুনামেন্টের মাধ্যমে নতুন করে ফুটবল উন্মদনা হয়েছে। নোয়াখালীর প্রতিটা উপজেলা থেকে একটি করে ফুটবল দল অংশগ্রহণ করেছে। প্রত্যেকটা দলই ভালো খেলেছে। এমন আয়োজন অব্যাহত থাকবে বলেও জানান এ কর্মকর্তা।

এরপর প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি আন্তঃ থানা পুলিশ সুপার গোল্ডকাপ ফুটবল টুনামেন্টের চ্যাম্পিয়ন দল সুধারাম মডেল থানা ও রানার্সআপ কবিরহাট থানার খেলোয়াড়দের হাতে ট্রফি তুলে দেন।

এর আগে, পুলিশ লাইন্সে বৃক্ষরোপণ ও মাছের পোনা অবমুক্ত করেন প্রতিমন্ত্রী জাহিদ আহসান। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নোয়াখালী-৪ আসনের (সদর-সুবর্ণচর) সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী, জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল ওয়াদুদ পিন্টু, জেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির আহ্বায়ক খায়রুল আনম চৌধুরী সেলিম, নোয়াখালী পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগেরন যুগ্ম আহ্বায়ক সহিদ উল্যাহ খান সোহেল, যুগ্ম আহবায়ক এডভোকেট শিহাব উদ্দিন শাহিন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সামছুদ্দিন জেহান, প্রধানমন্ত্রীর ব্যাক্তিগত সহকারী ও জেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য জাহাঙ্গীর আলম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।