ঢাকা, রবিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

জাতীয়

৬৩৭ ভরি স্বর্ণ উদ্ধার, ভারতীয় নাগরিকসহ আটক ১২

কেরানীগঞ্জ প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৮ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২২
৬৩৭ ভরি স্বর্ণ উদ্ধার, ভারতীয় নাগরিকসহ আটক ১২ আটকরা

কেরানীগঞ্জ: রাজধানীর দক্ষিণ কেরানীগঞ্জে দুটি যাত্রীবাহী বাসে অভিযান চালিয়ে প্রায় ৬৩৮ ভরি স্বর্ণবার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। এ সময় ভারতীয় নাগরিকসহ মোট ১২ জনকে আটক করা হয়।

শনিবার (২৬ নভেম্বর) ওই এলাকার বাবু বাজার ব্রিজের কাছ থেকে তাদের আটক করা হয়েছে।

আটকরা হলেন- রাহাত খান (৩৩), মোহসিন আল মাহমুদ (২৯), কাজী মামুন (৩৪, সৈয়দ আমীর হোসেন (৩৪), শামীম (২৩), মামুন (৩৭), বশির আহমেদ কামাল (৩৭), মামুন সরকার (৩৭), আতিকুর রহমান মীনা (৪২)।

এছাড়া তিন ভারতীয় নাগরিক হলেন- নবী হুসাইন (৪৬) শাহাজাদা (৪৭) ও মোহাম্মদ ইমরান (৩৭)।  

শুল্ক গোয়েন্দারা জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সংস্থাটির উপ-পরিচালক সানজিদা খানমের নেতৃত্বে একটি টিম  দুটি এসি বাসে তল্লাশি চালায়। গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের টিম পুলিশের সহযোগিতায় বাস দুটির ভেতরে উঠে সন্দেহভাজন যাত্রীদের শনাক্ত করে। এরপর ১২ জন যাত্রীর কাছ থেকে বিশেষভাবে লুকায়িত অবস্থায় মোট ৭ হাজার ৪৩২ গ্রাম (৬৩৭.১৭ ভরি) স্বর্ণ উদ্ধার করা হয়। তাদের কাছে এসব স্বর্ণ আমদানি বা কেনার বৈধ কোনো দলিল পাওয়া যায়নি।

গোয়েন্দারা আরও জানায়, ধারণা করা হচ্ছে স্বর্ণবারগুলো চোরাচালানের জন্য ঢাকা থেকে নিয়ে যাওয়া হচ্ছিল। আসামিরা সরাসরি স্বর্ণ চোরাচালান চক্রের সদস্য। তাদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের রাজস্ব কর্মকর্তা শফিকুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করে বলেন, জব্দ করা স্বর্ণের বাজারমূল্য প্রায় ৫ কোটি টাকা।

বাংলাদেশ সময়: ২৩৫৮ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa