ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

জাতীয়

পরিচালকের হস্তক্ষেপে সিট পেলেন ১৭ দিনের শিশুকে নিয়ে ১৬ ঘণ্টা ফ্লোরে থাকা মা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৭ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২২
পরিচালকের হস্তক্ষেপে সিট পেলেন ১৭ দিনের শিশুকে নিয়ে ১৬ ঘণ্টা ফ্লোরে থাকা মা

ঢাকা: ঢাকা মেডিকেল কলেজ (ঢামেকে) হাসপাতালের পরিচালকের হস্তক্ষেপে ওয়ার্ডের বাইরে সিট পেলেন ১৭ দিনের শিশুকে নিয়ে ১৬ ঘণ্টা ধরে ফ্লোরে থাকা মা মোমেনা বেগম। রাতে ওয়ার্ড মাস্টার আবুল হোসেন হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মো. নাজমুল হকের নির্দেশনা পেয়ে হাসপাতালে আসেন।

দ্বিতীয় তলার সিঁড়ির পাশে শুয়ে থাকা মোমেনা বেগম ও তার শিশু সন্তান তানিয়াকে সিটের ব্যবস্থা করে দেন। তবে ২০৪ নম্বর ওয়ার্ডের ভেতরে সিট খালি না থাকলেও সেই ওয়ার্ডের আন্ডারে বাইরের দিকে একটি সিটের ব্যবস্থা করে দেন। সেখানে গিয়ে দেখা যায়, রোগী মোমেনা বেগম ও তার ১৭ দিনের শিশু সন্তান তানিয়াকে নিয়ে সিটে শুয়ে আছেন।

হাসপাতালে পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মো. নাজমুল হক জানান, ১৭ দিনের শিশু সন্তানকে নিয়ে তার মা মোমেনা বেগম ১৬ ঘণ্টা ধরে হাসপাতালে ফ্লোরে শুয়ে আছেন। এ বিষয়টি সকালে জানলেও দ্রুত সিটসহ সবকিছুর ব্যবস্থা করা হতো। তবে তিনি বিষয়টি অবগত হওয়ার সঙ্গে সঙ্গে ওয়ার্ড মাস্টারকে অবগত করে একটি সিটের ব্যবস্থা করে দেন। এছাড়া পরিচালক নির্দেশ দেন অন্যান্য রোগীদের পাশাপাশি শিশুটির মা মোমেনা বেগমের চিকিৎসার যেন কোনো ঘাটতি না থাকে।  

আরও পড়ুন...
মেলেনি সিট, ১৭ দিনের মেয়েকে নিয়ে ১৬ ঘণ্টা ঢামেকের ফ্লোরে মা

বাংলাদেশ সময়: ১০৩৫ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২২
এজেডএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa