ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

নিউইয়র্ক

যুক্তরাষ্ট্রের কংগ্রেসম্যানের সঙ্গে রাষ্ট্রদূতের সাক্ষা‍ৎ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৯ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৪
যুক্তরাষ্ট্রের কংগ্রেসম্যানের সঙ্গে রাষ্ট্রদূতের সাক্ষা‍ৎ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দিন কংগ্রেসের জ্বালানি ও বিদ্যুৎ সংক্রান্ত উপ-কমিটির চেয়ারম্যান ও কংগ্রেসে বাংলাদেশ ককাসের সদস্য অ্যাড হুইটফিল্ডের সঙ্গে সাক্ষাৎ করেছেন।

বৃহস্পতিবার (১৩ নভেম্বর) অ্যাড হুইটফিল্ডের ক্যাপিটল হিলস্থ কার্যালয়ে এ সাক্ষাৎ হয়।

সংবাদ বিজ্ঞপ্তি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাষ্ট্রদূত জিয়াউদ্দিন কংগ্রেসম্যানকে বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি সম্পর্কে অবহিত করেছেন। তিনি বলেন, ১৬ কোটি জনসংখ্যা নিয়ে এক দশকেরও বেশি সময় ধরে বাংলাদেশ ৬% হারে অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জন করে যাচ্ছে।

তিনি আরো বলেন, বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জনসহ ইতোমধ্যে জলাবদ্ধ ও লবণাক্ত মাটিতে ধান উৎপাদনের টেকসই পদ্ধতি উদ্ভাবন করেছে।

রাষ্ট্রদূত জিয়াউদ্দিন কংগ্রেসম্যান অ্যাড হুইটফিল্ডকে দক্ষিণ ও দক্ষিণ পূর্ব এশিয়ার অর্থনৈতিক সংযোগের সম্ভাবনা সম্পর্কে অবহিত করেন।

তিনি আরো উল্লেখ করেন, এ অঞ্চলে অর্থনৈতিক প্রবৃদ্ধি বাংলাদেশকে কেন্দ্র করে সৃষ্টি হতে পারে।

বাংলাদেশ রাষ্ট্রদূত কংগ্রেসম্যানকে বাংলাদেশের জ্বালানি ও বিদ্যুৎ খাত এবং নবায়ণযোগ্য সৌরশক্তির সম্ভাবনা সম্পর্কে অবহিত করেন। এছাড়া রাষ্ট্রদূত জ্বালানি
ও বিদ্যুৎ খাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের গৃহীত পদক্ষেপ ও সাফল্য সম্পর্কে কংগ্রেসম্যানকে অবহিত করেন।

রাষ্ট্রদূত জিয়াউদ্দিন কংগ্রেসম্যান হুইটফিল্ডকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সর্বশেষ কার্যক্রম সম্পর্কে অবহিত করেন।

কংগ্রেসম্যান অ্যাড হুইটফিল্ড অর্থনৈতিক ক্ষেত্রে অসামান্য অর্জনের জন্য বাংলাদেশের প্রশংসা করেন। তিনি রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দিনকে নতুন কর্মস্থলে স্বাগত জানান এবং যুক্তরাষ্ট্রে অবস্থানকালীন সময়ে তার সার্বিক সহায়তার আশ্বাস দেন।  

দূতাবাসের কাউন্সিলর (রাজনৈতিক) নাঈম উদ্দিন আহমেদ বৈঠকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ