ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

নিউইয়র্ক

আল-জাজিরার লন্ডন কার্যালয়ের সামনে বিক্ষোভ

লন্ডন করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪০ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৪
আল-জাজিরার লন্ডন কার্যালয়ের সামনে বিক্ষোভ

লন্ডন: কাতার ভিত্তিক সংবাদ চ্যানেল আল-জাজিরার লন্ডন কার্যালয়ের সামনে এক শান্তিপূর্ণ বিক্ষোভ করেছে আইসিএসএফ (ইন্টারন্যাশনাল ক্রাইমস স্ট্র্যাটেজি ফোরাম) ও যুক্তরাজ্যভিত্তিক স্বাধীনতার স্বপক্ষের বিভিন্ন সেকুলার প্রগতিশীল সংগঠন।

শুক্রবার (১৪ নভেম্বর) লন্ডন সময়  বিকেলে এ বিক্ষোভের আয়োজন করা হয়।



আল-জাজিরা কর্তৃক লাগাতারভাবে বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতি, এবং চলমান মানবতাবিরোধী অপরাধের বিচারের উপর একপেশে এবং ক্ষেত্র বিশেষে বিভ্রান্তিকর সংবাদ এবং আলোচনা পরিবেশন, এবং এর মাধ্যমে সংবাদ মাধ্যমটির ১৯৭১ এর ঘৃণ্য যুদ্ধাপরাধীদের পক্ষে বিশ্ব জনমত গঠনের অপচেষ্টায় সংস্থাটির  লন্ডন কার্যালয়ের সামনে এই শান্তিপূর্ণ বিক্ষোভের আয়োজন করে আইসিএসএফ (ইন্টারন্যাশনাল ক্রাইমস স্ট্র্যাটেজি ফোরাম)।

এই প্রতিবাদ কর্মসূচিতে যুক্তরাজ্যভিত্তিক স্বাধীনতার স্বপক্ষের বিভিন্ন সেকুলার প্রগতিশীল সংগঠন এবং ব্যক্তিবর্গ অংশগ্রহণের মাধ্যমে সক্রিয় সংহতি প্রকাশ করেন।

প্রতিবাদ সমাবেশ থেকে আল-জাজিরার মিথ্যাচার, দায়িত্বজ্ঞানহীন এবং পক্ষপাতমূলক সংবাদ পরিবেশনের নিন্দা জানানো হয়। বাংলাদেশের মুক্তিযুদ্ধ এবং আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের উপর ভবিষ্যতে সঠিক খবর সঠিক দৃষ্টিভঙ্গিতে পরিবেশনের জন্য সংস্থাটির কাছ থেকে বস্তুনিষ্ঠ এবং দায়িত্বশীল সাংবাদিকতার আহ্বান জানানো হয়।

এই প্রতিবাদ কর্মসূচিতে অংশ নেওয়া সংগঠনগুলো হল-ঘাতক দালাল নির্মূল কমিটি, প্রজন্ম ৭১, সৌধ, রাইজিং পাথ ফর ওয়ার হিরোইন, ক্যাম্পেইন ফর প্রোটেকশন অব রিলিজিয়াস মাইনরিটিজ ইন বাংলাদেশ (সিপিআরএম),বাংলাদেশ কমিউনিটি চার্চ,  নারী চেতনা, ব্রিটিশ বাংলাদেশি উইমেন্স অরগানাইজেশন, ডকল্যান্ড থিয়েটার অ্যান্ড পারফর্মিং আর্টস, জাসদ, আইসিটি সাপোর্ট ফোরাম, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), বাংলাদেশ যুব ইউনিয়ন, আওয়ামী আইনজীবী পরিষদ, লন্ডন মহানগর যুবলীগ, যুক্তরাজ্য মহিলা আওয়ামী লীগ, যুক্তরাজ্য আওয়ামী লীগ।

বাংলাদেশ সময়: ০৭৪০ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ