ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অলিম্পিক

হতাশ করে হিটেই বাদ শিরিন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৫ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৬
হতাশ করে হিটেই বাদ শিরিন

ঢাকা: বাংলাদেশের দ্রুততম মানবী শিরিন আক্তারকে নিয়ে অলিম্পিক গেমসের ১০০ মিটার স্প্রিন্টে খুব একটা আশাবাদি ছিল না এদেশের ক্রীড়াপ্রেমীরাও। তারপরও ব্রাজিলের মাটিতে মেগা ইভেন্টে টাইমিং করেছেন ১২.৯৯ সেকেন্ড।

গত এসএ গেমসে ১১.৯৯ সেকেন্ড সময় নিয়ে ১০০ মিটারের নিজের সেরা টাইমিং করেছিলেন শিরিন। অলিম্পিকে নিজের সেরাটা ছাড়িয়ে যেতে পারেননি তিনি। পুরো ১ সেকেন্ড বেশি সময় নিয়েছেন তিনি।

অলিম্পিক স্টেডিয়ামের ট্র্যাকে এক নম্বর হিটে অংশ নেন বাংলাদেশের সেরা এই দৌড়বিদ। হিটে বাদ পড়ার আগে মোট আটজনের মধ্যে পঞ্চম হয়েছেন শিরিন। ফলে, মূল হিটে যাওয়ার জন্য প্রাক-বাছাই হিট থেকেই বিদায় নিতে হলো তাকে।

২৪ জনের প্রাক-বাছাই হিটে শিরিন ১৭তম। প্রাক-বাছাইয়ের তিনটি হিট থেকে প্রথম দুজন করে মূল হিটে উঠেছেন। এ ছাড়া ভালো টাইমিং করায় মূল হিটে নেওয়া হয়েছে আরও দু’জনকে।

শিরিনের হিটে ১২.২৪ সেকেন্ড সময় নিয়ে মূল হিটে উঠেছেন সিয়েরা লিয়নের হাফসাতু কামারা। দ্বিতীয় হয়ে অটোমেটিক কোয়ালিফাই করেছেন ফিজির সিসিলা সিভুলা। তার টাইমিং ছিল ১২.৩৪ সেকেন্ড।

বাংলাদেশ সময়: ২৩২০ ঘণ্টা, ১২ আগস্ট ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অলিম্পিক এর সর্বশেষ