ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

অলিম্পিক

ব্রোঞ্জ জিতে ভারতের ‍অপেক্ষা শেষ করলেন সাক্ষী

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৫ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৬
ব্রোঞ্জ জিতে ভারতের ‍অপেক্ষা শেষ করলেন সাক্ষী

ঢাকা: রিও অলিম্পিকে ভারতকে পয়া ভাবতেই শুরু করে দিয়েছেন অনেকে। জনসংখ্যায় বিশ্বের দ্বিতীয় বৃহৎ দেশটিকে একের পর এক হতাশ করছিলেন অ্যাথলেটরা।

অবশেষে সোনার হরিণ পাওয়া গেছে। যদিও ব্রোঞ্জ জিতেই এবারের আসরে ভারতকে প্রথম পদক এনে দিলেন সাক্ষী মালিক।

মেয়েদের ৫৮ কেজি কুস্তিতে কিরগিজস্তানের আইসুলুন তাইনাইবেকোভাকে হারিয়ে পদক নিশ্চিত করেন ২৩ বছরের এই তরুণী। সেই সঙ্গে ভারতের ইতিহাসে কুস্তিতে প্রথম কোনো পদক জিতলেন তিনি।

২০১৪ গ্লাসগো কমনওয়েলথ গেমসে রুপা ও ২০১৪ ইনচেহন এশিয়ান গেমসে ব্রোঞ্জ জয়ী এমন সাক্ষী জয়ের পর বলেন, ‘আমি কখনও ভাবিনি প্রথম ভারতীয় নারী হিসেবে কুস্তিতে অলিম্পিক পদক জিতবো। আমি আশাকরি ভবিষ্যতে দেশের অন্য কুস্তিবিদরা আরও ভালো করবে। ’

এবারের আসরে এখন পর্যন্ত এই একটি পদক জিতেছে ভারত । এর আগে গত লন্ডন অলিম্পিকে ভারত দুটি রুপাসহ ছয়টি পদক জিতেছিল। বেইজিং ২০০৮ অলিম্পিকে তিনটি পদক জিতলেও স্বর্ণ এনে দিয়েছিলেন অভিনব বিন্দ্রা। ভারত সর্বশেষ ১৯৯২ অলিম্পিকে ফিরেছিল খালি হাতে।

এদিকে সাক্ষীর এমন কীর্তির পর তাকে শুভেচ্ছা জানিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, ‘ভারতের কন্যা সাক্ষী মালিক ব্রোঞ্জ জিতে ভারতের সবাইকে গর্বিত করেছে। ’

বাংলাদেশ সময়: ১৩১১ ঘণ্টা, ১৮ আগস্ট, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa