ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

অলিম্পিক

ছেলেদের স্বর্ণ তথের, মেয়েদের ইভেন্টে সেরা লিউ হং

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৫ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৬
ছেলেদের স্বর্ণ তথের, মেয়েদের ইভেন্টে সেরা লিউ হং

ঢাকা: রিও অলিম্পিকে ছেলেদের ৫০ কিলোমিটার হাঁটায় স্বর্ণ জিতেছেন স্লোভাকিয়ার মাতেই তথ। আর মেয়েদের ২০ কিলোমিটার হাঁটায় সোনার পদক জিতেছেন চীনের লিউ হং।

গত অলিম্পিকের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার জ্যারেড ট্যালেন্ট ছেলেদের ইভেন্টে দ্বিতীয় হন। পেশায় সাংবাদিক মাতেই তথের টাইমিং ছিল ৩ ঘণ্টা ৪০ মিনিট ৫৮ সেকেন্ড। আর ট্যালেন্টের টাইমিং ছিল ৩ ঘন্টা ৪১ মিনিট ১৬ সেকেন্ড। তৃতীয় হতে জাপানের হিরোকি আরাই টাইমিং করেন ৩ ঘণ্টা ৪১ মিনিট ২৪ সেকেন্ড।

গত বছর বেইজিংয়ে বিশ্ব চ্যাম্পিয়নশিপে সোনা জেতেন তথ। নিজের চতুর্থ অলিম্পিকে এসে প্রথম পদক পেলেন ৩৩ বছর বয়সী এই স্লোভাকিয়ান। আর টানা তৃতীয় অলিম্পিকে দ্বিতীয় স্থানে থেকে ফিনিশিং লাইন স্পর্শ করেছেন ট্যালেন্ট।

এদিকে, মেয়েদের এই ইভেন্টে ২০ কিলোমিটার হাঁটায় চীনের লিউ হং ফিনিশিং লাইন স্পর্শ করেন ১ ঘণ্টা ২৮ মিনিট ৩৫ সেকেন্ডে। মাত্র দুই সেকেন্ডের জন্য সোনা জিততে পারেননি মেক্সিকোর মারিয়া গঞ্জালেজ (১ ঘণ্টা ২৮ মিনিট ৩৭ সেকেন্ডে)। তৃতীয় হয়ে ব্রোঞ্জ জিতেছেন ১ ঘণ্টা ২৮ মিনিট ৪২ সেকেন্ড সময় নেওয়া চীনের আরেক প্রতিযোগী লু শিউঝি।

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, ২০ আগস্ট ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa