ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অলিম্পিক

অলিম্পিকে মেয়েদের হকিতে শিরোপা জিতলো যুক্তরাজ্য

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০০ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৬
অলিম্পিকে মেয়েদের হকিতে শিরোপা জিতলো যুক্তরাজ্য

ঢাকা: অলিম্পিকে মেয়েদের হকিতে প্রথমবারের মতো সোনা জিতেছে যুক্তরাজ্য। ফাইনালে যুক্তরাজ্য নারী দল পেনাল্টি শুটআউটে হারিয়ে দিয়েছে নেদারল্যান্ডসকে।

হাড্ডাহাড্ডি লড়াইয়ের ফাইনালে দুই দলই নির্ধারিত সময়ে ৩-৩ গোলের সমতা ধরে রাখে। ২০১২ লন্ডন অলিম্পিকে সোনা জেতা ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে খেলতে নামা ডাচদের পেনাল্টি শুটআউটে ২-০ ব্যবধানে হারায় গ্রেট ব্রিটেনের মেয়েরা (যুক্তরাজ্যের)।

টাইব্রেকারে দুটি স্পট-কিক ঠেকিয়ে দেন যুক্তরাজ্যের গোলরক্ষক ম্যাডি হিনচ। ম্যাচ শেষে তিনি জানান, ‘হকিতে গোলরক্ষকদের একবার উঠতে হয়, একবার নামতে হয়। এই দায়িত্বে থাকতে হলে আপনাকে অবশ্যই কপালে চিন্তার ভাজ নিয়ে টার্ফে দাঁড়াতে হবে। কিন্তু, আপনারও সময় আসবে ম্যাচ জয়ে মূল ভূমিকা রাখার। ডাচরা তাদের সেমিফাইনালের ম্যাচেও শুটআউটে জিতেছিল। এটা আমার দেখার সৌভাগ্য হয়েছে। আর তাদের স্টিকের শুটগুলো দেখে নিজেকে প্রস্তুত করতে পেরেছিলাম। শিরোপা জিততে পারায় সতীর্থদের কাছে আমি কৃতজ্ঞ। ’

টাইব্রেকারে যুক্তরাজ্যের হয়ে গোল দুটি করেন দলপতি কেট রিচার্ডসন এবং হেলেন রিচার্ডসন।

ম্যাচ শেষে যুক্তরাজ্যের দলপতি কেট রিচার্ডসন জানান, ‘অলিম্পিকের অধরা স্বর্ণ জিততে পেরে আমি ভীষণ খুশি। এটা আমাদের জন্য বিশেষ কিছু। পেনাল্টি শুটআউটের মতো কঠিন একটি কাজে সফল হয়েছি। সেটিও আমার জন্য বিশেষ কিছু। আমাদের বাকি জীবনে এই পদক সত্যিই গর্ব করতে সাহায্য করবে। ’

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, ২০ আগস্ট ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অলিম্পিক এর সর্বশেষ