ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

মুক্তমত

বন-ক্যাডারের কপাল খুলবে কবে?

জনৈক ভুক্তভোগী | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৫ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৩
বন-ক্যাডারের কপাল খুলবে কবে?

ঢাকা: পরীক্ষার প্রায় দুই বছর হতে চললো অথচ ৩১ তম বিসিএসের বন ক্যাডারে নিয়োগের এখনও কোন সুপারিশ করা হয়নি। যেখানে অন্যান্য ক্যাডারে সুপারিশপ্রাপ্তরা সবাই চাকরি করছেন সেখানে বন ক্যাডারের ক্ষেত্রে এখনও ফলই প্রকাশ করা হয়নি।



বন বিভাগের নন-ক্যাডার কর্মকর্তাদের দায়েরকৃত মামলার কারণে ২০১২ সনের ৮ জুলাই প্রকাশিত ৩১তম বিসিএসের চূড়ান্ত ফলাফলে বন ক্যাডারে নিয়োগের কোন সুপারিশ করা হয়নি।

পরবর্তীতে দীর্ঘ শুনানির পর ২০১৩ সনের ২৯ মে দেয়া ওই মামলার রায়ে বনবিভাগের নন-ক্যাডার কর্মকর্তাদের ক্যাডার ভুক্তিকরনের দাবিটি খারিজ করা হয়। একইসাথে সরকারি কর্মকমিশনকেও (পিএসসি) বন ক্যাডারে নিয়োগের সুপারিশ দিতে বলা হয়।

অথচ আদালতের ওই নির্দেশ অমান্য করে ৩১ তম বিসিএস এবং সদ্য প্রকাশিত ৩৩ তম বিসিএসের বন-ক্যাডারে নিয়োগের কোন সুপারিশ করেনি পিএসসি।

জানা গেছে বন বিভাগের নন-ক্যাডার কর্মকর্তাদের সাথে সরকারি কর্মকমিশনের একশ্রেণীর দুর্নীতিবাজ কর্মকর্তা যোগসাজশ করেই ফলপ্রকাশে বাধা সৃষ্টি করছে।

৩১ ও ৩৩ তম বিসিএসে প্রায় শতাধিক পরীক্ষার্থী বন ক্যাডার পদের জন্য ভাইভা দিয়েছিলেন। দীর্ঘদিনেও ফলাফল না পেয়ে তারা পিএসসিতে যোগাযোগ করলে তাদের সাথে উল্টো খারাপ ব্যবহার করা হচ্ছে। পাশাপাশি ফল প্রকাশ না করে প্রকার‍ান্তরে কর্মকমিশন আদালতের নির্দেশকেও অস্বীকার করছে।       

এ পরিস্থিতিতে বন-ক্যাডারদের চাকরিতে যোগদানের অপেক্ষার পালা শেষ হবে কবে?
 
বাংলাদেশ সময়: ০৩০৫ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।