ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

অন্যান্য খেলা

স্বাধীনতা দিবস উপলক্ষে আন্তর্জাতিক রেটিং দাবা শুরু

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩২ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৬
স্বাধীনতা দিবস উপলক্ষে আন্তর্জাতিক রেটিং দাবা শুরু ছবি: সংগৃহীত

ঢাকা: আমিন মোহাম্মদ গ্রুপ, এএসটি বেভারেজ লিমিটেড ও বেঙ্গল গ্রুপের পৃষ্ঠপোষকতায়, শেখ রাসেল মেমোরিয়াল স্পোর্টিং ক্লাবের আয়োজনে ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সহযোগিতায় স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আমিন মোহাম্মদ গ্রুপ ও এএসটি বেভারেজ আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতার খেলা শনিবার (২৬ মার্চ) হতে জাতীয় ক্রীড়া পরিষদের এনএসসি টাওয়ার অডিটোরিয়ামে শুরু হয়েছে।

বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল এ কে এম শহীদুল হক বিপিএম পিপিএম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

শেখ রাসেল মেমোরিয়াল স্পোর্টিং ক্লাবের সভাপতি লায়ন মজিবুর রহমান হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমিন মোহাম্মদ গ্রুপের ডিএমডি মো. রমজানুল হক নিহাদ, ভিএম ইন্টারন্যাশনাল লিমিটেড (মাই টিভি) এর চেয়ারম্যান নাসির উদ্দিন সাথী ও গ্লোব সফট ড্রিংকস এন্ড এএসটি বেভারেজ লিঃ এর রিজিওনাল সেলস ম্যানেজার জনাব মোশাররফ হোসেন। বক্তব্য রাখেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ সভাপতি ও টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান জনাব মোঃ মোকাদ্দেছ হোসাইন এবং শেখ রাসেল মেমোরিয়াল স্পোর্টিং ক্লাবের সাধারণ সম্পাদক ক্যাপ্টেন সিফাত মোঃ রাফসান জানি। আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ সভাপতি ও টুর্নামেন্ট কমিটির সচিব জনাব মোহাম্মদ জাহাঙ্গীর ইসলাম, উদযাপন কমিটির চেয়ারম্যান জনাব এস এম মনিরুল ইসলাম (মনি), বাংলাদেশ দাবা ফেডারেশনের দুই যুগ্ম সম্পাদক জনাব মোরসালিন আহমেদ ও জনাব শামীম খান, শেখ রাসেল মেমোরিয়াল স্পোর্টিং ক্লাবের কোষাধ্যক্ষ জনাব মোঃ শাহীন হোসেন ও ক্রীড়া সম্পাদক জনাব হারুন উর রশীদ এবং আন্তর্জাতিক দাবা বিচারক জনাব মোঃ হারুন অর রশিদ।

গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান, আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল, আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ, ৭ ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ, সেখ নাসির আহমেদ, খন্দকার আমিনুল ইসলাম, মোহাম্মদ জাভেদ, রেজাউল হক, মোঃ সাইফ উদ্দীন লাভলু ও মোহাম্মদ ফাহাদ রহমান এবং ভারতের ৬জন খেলোয়াড়সহ মোট ১৭৭জন খেলোয়াড় এ ইভেন্টে অংশগ্রহণ করছেন। যার মধ্যে ১৩১জন রেটিংপ্রাপ্ত খেলোয়াড় রয়েছেন।

প্রতিযোগিতার খেলা ৯ রাউন্ড সুইস-লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, ২৬ মার্চ ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।