ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

অন্যান্য খেলা

শিরোপার প্রত্যাশা আবাহনী-ঊষার

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, মে ৮, ২০১৬
শিরোপার প্রত্যাশা আবাহনী-ঊষার ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর

ঢাকা: গত ২৫ এপ্রিল থেকে মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে শুরু হয় ‘ক্লাব কাপ হকি টুর্নামেন্ট-২০১৬’। গ্রুপপর্ব ও সেমি-ফাইনালের হার্ডেলস পেরিয়ে ফাইনালে উঠেছে ঊষা ক্রীড়া চক্র ও আবাহনী লিমিটেড।

 

সোমবার (০৯ মে) শিরোপা নির্ধারণী ম্যাচে মুখোমুখি হবে দল দুটি। মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচটি।

ফাইনালের আগে রোববার (০৮ মে) ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে উপস্থিত হন দল দুটির কোচ, ম্যানেজার ও অধিনায়ক। সেখানে তারা প্রতিপক্ষকে সমীহ করার পাশাপাশি শিরোপা জয়ের প্রত্যাশাও ব্যক্ত করেন।

মওলানা ভাসানী হকি স্টেডিয়ামের সভাকক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ঊষা ক্রীড়া চক্রের অধিনায়ক কৃষ্ণ কুমার, কোচ মামুন উর রশীদ এবং আবাহনীর অধিনায়ক অসীম  গোপ, ম্যানেজার মাহবুব এহসান রানা।

ঊষা ক্রীড়া চক্রের কোচ মামুন উর রশীদ জানান, ‘জমজমাট একটি লিগ হচ্ছে। আশা করছি ফাইনালটাও জমজমাট হবে। আমরা ক্লাব কাপের গেল দুইবারের চ্যাম্পিয়ন। আমাদের জয়ের ধারাবাহিকতা ধরে রাখতে চাই। কিন্তু কাজটি সহজ হবে না। আমাদেরকে শতভাগ দিয়ে খেলতে হবে। কারণ, আবাহনী খুবই ভালো খেলছে। তাদের বিদেশি খেলোয়াড়রাও দারুণ পারফরম্যান্স করছে। আবাহনী জয়ের জন্যই মাঠে নামে। এই মন্ত্রটা তাদের খানিকটা এগিয়ে রাখছে। তবে আমরা সর্বোচ্চ চেষ্টা করব শিরোপা ধরে রাখতে। ’

আবাহনী দলের ম্যানেজার মাহবুব এহসান রানা বলেন, ‘আমাদের বিদেশি খেলোয়াড়দের সংগ্রহ ভালো। কিন্তু তাদের কাছ থেকে এখনো আমরা শতভাগ পাইনি। ঊষা বেশ ব্যালান্সড একটি দল। ভালো খেলে তারা ফাইনালে এসেছে। তাদের বিপক্ষে লড়াই করাটা কিছুটা হলেও কঠিন। কিন্তু আমরা আমাদের সেরা খেলাটা খেলতে পারলে যেকোনো কিছু সম্ভব। ’

এবারের ক্লাব কাপ হকি টুর্নামেন্টে ৯টি দল অংশ নেয়। ৯টি দলকে দুটি গ্রুপে বিভক্ত করে লিগ পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হয়। ক্লাব কাপ হকির ‘ক’ গ্রুপে ছিল ঊষা ক্রীড়া চক্র, ঢাকা মেরিনার ইয়াংস ক্লাব, সাধারণ বীমা কেএস ও এ্যাজাক্স এসসি। ‘খ’ গ্রুপে ছিল আবাহনী এসসি লিমিটেড, মোহামেডান এসসি লিমিটেড, সোনালী ব্যাংক এসআরসি, বাংলাদেশ এসসি ও ওয়ারী ক্লাব।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, ০৮ মে ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa