ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

অন্যান্য খেলা

অল্পের জন্য পারলেন না সিদ্দিকুর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, মে ১৫, ২০১৬
অল্পের জন্য পারলেন না সিদ্দিকুর ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর (ফাইল ফটো)

ঢাকা: তীরে এসে তরী ডুবলো বাংলাদেশি গলফার সিদ্দিকুর রহমানের। মরিশাসে আফ্রোএশিয়া ব্যাংক মরিশাস ওপেন টুর্নামেন্টের চতুর্থ বা শেষ রাউন্ড শেষে লিডারবোর্ডের দুইয়ে থেকে রানার্সআপ হতে হয়েছে এশিয়ান ট্যুর জয়ী সিদ্দিকুরকে।

 

বাংলাদেশের পেশাদার গলফার সিদ্দিকুর দাঁড়িয়ে ছিলেন আরেকটি ইতিহাস গড়ার দ্বারপ্রান্তে। মরিশাসে তৃতীয় রাউন্ড শেষে লিডারবোর্ডের সবার ওপরেই ছিলেন তিনি। তবে, শেষ দিনে কোরিয়ান গলফার জেউংহান ওয়াংয়ের কাছ থেকে শিরোপা কেড়ে নিতে পারেননি সিদ্দিকুর।

 

পারের চেয়ে ৭ শট কম খেলে তৃতীয় রাউন্ড শেষে সিদ্দিকুর ছিলেন শীর্ষে। চতুর্থ রাউন্ডে এসে পারের চেয়ে ৫ শট কম খেলে তাকে থাকতে হয়েছে দুই নম্বরে। আর টুর্নামেন্টের একেবারে শেষ পর্যায়ে এসে পারের চেয়ে ৬ শট কম খেলে জেউংহান চ্যাম্পিয়ন হন।

১০ লাখ ইউরো প্রাইজমানির এ টুর্নামেন্টে দুর্দান্ত খেলেই লাল-সবুজের পতাকা ওড়ানোর সুযোগ পেয়েছিলেন সিদ্দিকুর। আর শিরোপা জিতলেই প্রথম বাংলাদেশি হিসেবে ইউরোপিয়ান ট্যুর টুর্নামেন্ট জয়ের কৃতিত্বটাও নিজের করে নিতে পারতেন তিনি।

দ্বিতীয় হয়ে ১ লাখ ২৬ হাজার ৫৬৪ ডলার পেয়েছেন সিদ্দিকুর। চলতি বছর এটি তার খেলা নবম এশিয়ান ট্যুরের আসর।

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, ১৫ মে ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa