ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শেরিফাকে সুযোগ দিতে এরশাদই ঘোষক

আসাদ জামান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৬ ঘণ্টা, অক্টোবর ৯, ২০১০
শেরিফাকে সুযোগ দিতে এরশাদই ঘোষক

ঢাকা: ছোট ভাই জিএম কাদেরের স্ত্রী শেরিফা কাদেরকে বক্তব্যের সুযোগ দিতে নিজেই ঘোষক বনে গেলেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ।

শনিবার দুপুরে তার বনানীস্থ কার্যালয়ে জেলা কমিটির নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় এরশাদ এ ঘটনা ঘটান।



তৃণমূল পর্যায়ে জাতীয় পার্টিকে সংগঠিত করতে জেলা কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক, আহ্বায়ক ও সদস্য সচিবদের সঙ্গে মতবিনিময় সভায় সভাপতিত¦ করতে আসেন হুসেইন মুহম্মদ এরশাদ।

এর আগেই স্বামী জিএম কাদেরের সঙ্গে সভাস্থলে উপস্থিত হন জাতীয় পার্টির রাজনীতিতে নতুন আসা শেরিফা কাদের।

মতবিনিময় সভার শুরুতে শুভেচ্ছা বক্তব্য দেন দলের মহাসচিব এবিএম রুহুল আমীন হাওলাদার। এর পর বিশেষ অতিথির বক্তব্য দেন দলের প্রেসিডিয়াম সদস্য জিএম কাদের।

তার বক্তব্য শেষ হলে অনাকাক্সিক্ষতভাবে তার হাত থেকে মাইক্রোফোন  চেয়ে নেন বড় ভাই হুসেইন মুহম্মদ এরশাদ। এদিকে  অনুষ্ঠানের সঞ্চালক মো. তাজুল ইসলাম চৌধুরী প্রটোকল অনুযায়ী সভাপতি বক্তব্য দেবেন বলে ঘোষণা দিতে প্রস্তুত।

কিন্তু হাতের ইশারায় তাজুল ইসলাকে থামিয়ে দিয়ে এরশাদ ঘোষণা দেন, ‘এবার আপনাদের সামনে বক্তব্য দেবেন জাতীয় পার্টিতে নতুন যোগ দেওয়া শেরিফা কাদের। ’

‘তার আগে একটি কথা, ওকে আপনারা সবাই চেনেন কিনা জানিনা। ও আমার ছোট ভাই জিএম কাদেরের স্ত্রী। ওকে আমি দলের ভাইস চেয়ারম্যান করেছি। ’

এরশাদ আরও বলেন, ‘হিসেবে ও আমার বউ-মা। কিন্তু সেটি তো এখানে বলা যাবে না। আপাতত বলতে হচ্ছে, এখন আপনাদের সামনে বক্তৃতা দেবেন দলের ভাইস চেযারম্যান শেরিফা কাদের। ’

দীর্ঘ রাজনৈতিক জীবনের ইতিহাসে পছন্দের কোনো সহকর্মীকে ফোর দিতে এরশাদের নিজ হাতে মাইক্রোফোন তুলে নেওয়ার ঘটনা এটিই প্রথম বলে উল্লেখ করেন দলের অনেক সিনিয়র নেতা।

এদিকে শেরিফা কাদের বক্তৃতা দিতে উঠে পুরো সময় জুড়ে করেন ভাসুর বন্দনা। তার ভাষায়, ‘তিনি (এরশাদ) আমার কাছে কেবল দলের চেয়ারম্যান নন, তিনি আমার পিতৃতুল্য বড় ভাই। তিনি আমাকে দলের গুরুত্বপূর্ণ পদে বসিয়েছেন। আপনাদের সহযোগিতা নিয়ে আমি এগিয়ে যেতে চাই। ’

উল্লেখ্য, গত জুলাই মাসের মাঝামাঝি সময়ে জাতীয় পাটির রাজনীতিতে সক্রিয় হয়ে তিন মাসের মধ্যেই এরশাদের কৃপায় ফ্রন্ট লাইনে চলে আসেন শেরিফা কাদের। বর্তমানে প্রতিটি অনুষ্ঠানেই শেরিফা কাদেরকে জায়গা করে দেওয়া হচ্ছে মূল মঞ্চে। অনেক ক্ষেত্রে প্রেসিডিয়াম সদস্যদেরকেও শেরিফার আসন  করে দিতে নিজের জায়গাটুকু ছাড়তে হচ্ছে।

বাংলাদেশ সময়: ২২৪০ ঘণ্টা, অক্টোবর ৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।