ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

এমডিজি অর্জনের কৃতিত্ব খালেদার: দেলোয়ার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১০
এমডিজি অর্জনের কৃতিত্ব খালেদার: দেলোয়ার

ঢাকা: সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা (এমডিজি) অর্জনে বাংলাদেশের যে সাফল্য তার কৃতিত্ব বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বলে দাবি করেছেন দলের মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন।

সোমবার বেলা ১২টায় জিয়া সাংস্কৃতিক সংগঠনের ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।



উল্লেখ্য, এমডিজি’র আওতায় শিশু মৃত্যুহার কমানোর বিশেষ অবদানের জন্য চলতি জাতিসংঘের সাধারণ পরিষদের ৬৫তম অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পুরস্কৃত করা হয়।

এ প্রসঙ্গে খোন্দকার দেলোয়ার হোসেন বলেন, ‘মিলেনিয়াম ডেভেলপমেন্ট গোল ঘোষণা হয়েছে ২০০০ সালে। এরপর ২০০৬ পর্যন্ত খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি দেশ চালিয়েছে। ওই সময়ই মূলত শিশু মৃত্যুহার কমানো হয়। ’

তিনি বলেন, ‘বাংলাদেশের পক্ষে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে পুরস্কার গ্রহণ করেছেন তার কৃতিত্ব সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার। ’

এ কৃতিত্ব কিছুটা জরুরি (তত্ত্বাবধায়ক) সরকারেরও আছে উল্লেখ করে তিনি বলেন, ‘ইচ্ছায় হোক, অনিচ্ছায় হোক, খালেদা জিয়ার রেখে যাওয়া অসম্পন্ন কাজ তারা সম্পন্ন করেছিল। ’

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, ভাইস চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।