ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ইবি’তে ছাত্রলীগ-শিবির সংঘর্ষে আহত ২০

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১০

কুষ্টিয়া: কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ ও শিবিরের সংঘর্ষে শিবির সভাপতিসহ কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। সোমবার বেলা সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যায় ক্যাম্পাসে এ ঘটনা ঘটে।


 
প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর সাড়ে ১২টার দিকে  ছাত্রলীগের নেতাকর্মীরা সমাজবিজ্ঞান অনুষদের সামনে থেকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল সভাপতি ফারুককে ধাওয়া করেন। এসময় ফারুক অনুষদ ভবনের ভেতর ঢুকে পড়েন। ধাওয়া করে ফেরার পথে ছাত্রলীগ কর্মীরা শিবিরকর্মীদের ওপর হামলা চালান। এতে বিশ্ববিদ্যালয় শাখা শিবির সভাপতি শাহিনুর রহমান ও সাদ্দাম হোসেন হল শাখার সেক্রেটারি মাসুম আহত হন। গুরুতর আহত অবস্থায় বিশ্ববিদ্যালয় মেডিকেলে ভর্তি করা হয়েছে।

দুপুর দেড়টার দিকে ছাত্রলীগ কর্মীরা সাদ্দাম হোসেন হলে হামলা চালান। এসময় ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে উভয়পক্ষের ১৮ আহত হন।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সাধারণ সম্পাদক শামসুজ্জামান তুহিন বাংলানিউজকে বলেন, ‘আমরা যুদ্ধাপরাধীদের বিচার দাবিতে ক্যাম্পাসে অনুষ্ঠান দেওয়ার প্রস্তুতি নেওয়ার সময় শিবিরের নেতাকর্মীরা উস্কানিমূলক কথা বলেন। এসময় ছাত্রলীগের নেতাকর্মীরা শিবিরকে ধাওয়া করে। ’

এসময় ছাত্রলীগের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছে বলে দাবি করেন তিনি।
 
ছাত্রদলের বিশ্ববিদ্যালয়ের সভাপতি ওমর ফারুক বাংলানিউজকে বলেন, ‘বিনা উস্কানিতে ছাত্রলীগ হামলা করেছে। ’

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মাহবুবুল আরেফিন বাংলানিউজকে বলেন, ‘সংঘর্ষ থামাতে গিয়ে আমি নিজেও লাঞ্ছিত হয়েছি। পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করা হচ্ছে। ’

বিশ্ববিদ্যালয় থানার ওসি মিজানুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
   
বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।