ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘প্রধানমন্ত্রীই কর্মকর্তাদের ওপর হামলার প্রশ্রয়দাতা’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১০
‘প্রধানমন্ত্রীই কর্মকর্তাদের ওপর হামলার প্রশ্রয়দাতা’

ঢাকা: সরকারি কর্মচারী-কর্মকর্তাদের ওপর হামলার জন্য প্রশ্রয়দাতা হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দায়ী করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ার।

সোমবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।



এমকে আনোয়ার বলেন, ‘অন্যায় আবদার না মানলেই আওয়ামী লীগের নেতাকর্মীরা সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ওপর হামলা চালাচ্ছে, নির্যাতন-লাঞ্চিত করছে। আর এসব অন্যায় কর্মকাণ্ডের প্রশ্রয়দাতা স্বয়ং প্রধানমন্ত্রী। ’

এ সময় তিনি পাবনা, পঞ্চগড়ের সিভিল সার্জন ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্যের ওপর হামলাসহ ৩০টি হামলার কথা উল্লেখ করেন।

গত ১৭ সেপ্টেম্বর পাবনা জেলা প্রশাসন কার্যালয়ের অফিস সহকারী পদে নিয়োগ পরীক্ষা ভণ্ডুল করে দেয় সরকারি দলের দুটি সংগঠনের নেতাকর্মীরা। ওই সময় হামলায় আহত হন অতিরিক্ত জেলা প্রশাসকসহ ১৫ জন কর্মকর্তা-কর্মচারী। এর পরই পঞ্চগড়ে সিভিল সার্জন কার্যালয়ে কর্মচারী নিয়োগ পরীক্ষায় অকৃতকার্য হয়ে একই দলের অনুসারীরা হামলা করে বলে অভিযোগ রয়েছে।

এম কে আনোয়ার বলেন, ‘অন্যায় আবদারের বিরোধীতা করলেই সরকারি কর্মকর্তাদের ওপর নির্যাতন করা হয়। জোর করে তাদের স্বাক্ষর নেওয়ার জন্য চাপ দেওয়া হয়। আর অস্বীকৃতি জানালেই নেমে আসে হামলা-নির্যাতন। আওয়ামী লীগের এরকম ঘৃণ্য কর্মকাণ্ড সবখানেই চলছে। তারা বাংলাদেশে একটি নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করছে। ’

সেনাবাহিনী ও বিডিআরকে ধ্বংসের পর এখন আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার সিভিল প্রশাসনকেও পরিকল্পিতভাবে ধ্বংস করছে বলে অভিযোগ করেন তিনি।  

সরকারি কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশে জোট সরকারের এই কৃষিমন্ত্রী বলেন, ‘আপনারা অন্যায় আবদারের কাছে মাথা নত করবেন না। আইনের শাসন কায়েমের জন্য নিরপেক্ষভাবে কাজ করুন। ’  

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাবেক মন্ত্রিপরিষদ সচিব এ এস এম আব্দুল হালিম, সাবেক আইনসচিব আলাউদ্দিন সর্দার, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা জহিরুল ইসলাম ও আব্দুল কাইয়ূম, বিএনপির যুগ্মমহাসচিব রিজভী আহমেদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।