ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

একই স্থানে বিএনপি’র দু’গ্রুপের কর্মসূচি: বিরামপুরে ১৪৪ ধারা

সানি সরকার, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১০

দিনাজপুর: দিনাজপুরে বিএনপির দু’টি গ্রুপের একই স্থানে একই সময়ে পাল্টা-পাল্টি কর্মসূচি ডাকাকে কেন্দ্র করে বিরামপুর উপজেলার নতুন বাজার ও এর আশপাশের এলাকায় সোমবার বিকাল ৩টা থেকে অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করা হয়েছে।

জানা গেছে, যুবদল নেতা জোবাইদুর হক জুয়েল ও নূরে আলম নুরাকে বহিষ্কার করাকে কেন্দ্র করে উপজেলা বিএনপির দু’টি গ্রুপ এখন মুখোমুখি অবস্থানে আছে।



এরই সূত্র ধরে সোমবার সকাল থেকে শহরে মাইকিং করে জোবাইদুর-নুরার সমর্থকরা সন্ধ্যা ৬ টায় দলীয় কর্যালয়ে বিক্ষোভ-সমাবেশ আহবান করে। অপরদিকে উপজেলা বিএনপি’র বহিষ্কারপন্থি অপর গ্রুপও শহরে মাইকিং করে একই সময়ে একই স্থানে কর্মী সমাবেশ আহবান করে।

বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম আমিরুল ইসলাম বাংলানিউজকে জানান, উদ্ভূত পরিস্থিতিতে আইন-শৃঙ্খলার অবনতি ও সংঘর্ষের আশঙ্কায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবুল খায়ের মোহাম্মদ  হাফিজুল্লাহ খান  উপজেলার নতুন বাজারে বিএনপি কার্যালয় ও এর আশাপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করেন।

উল্লেখ্য, গত ২৭ আগস্ট বিরামপুর পাইলট উচ্চ বিদ্যালয়ে উপজেলা যুবদলের কর্মী সম্মেলন শেষে দিনাজপুর ফেরার পথে হামলা চালিয়ে জেলা যুবদলের নেতাদের লাঞ্ছিত করে বিরামপুর থানা যুবদল সভাপতি জুয়েল ও পৌর যুবদলের সাধারণ সম্পাদক নুরার নেতৃত্বে একটি গ্রুপ।
 
এ ঘটনার জের ধরে দিনাজপুর জেলা যুবদল কমিটি গত ২ সেপ্টেম্বর জুয়েল ও নুরাকে বহিষ্কার করে।  

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।