ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মেয়র খোকার বিরুদ্ধে করা রাষ্ট্রদ্রোহ মামলা প্রত্যাহার

মবিনুল ইসলাম, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১০
মেয়র খোকার বিরুদ্ধে করা রাষ্ট্রদ্রোহ মামলা প্রত্যাহার

ঢাকা: ঢাকার মেয়র ও বিএনপিনেতা সাদেক হোসেন খোকার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা দায়েরের পাঁচ মাস ২০ দিন পর প্রত্যাহার করে নিয়েছেন মামলার বাদী। জিয়াউর রহমানকে বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি বলার অভিযোগ এনে সিদ্দিকুর রহমান নামে এক মুক্তিযোদ্ধা গত ৮ এপ্রিল ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে  মামলাটি দায়ের করেছিলেন।



মঙ্গলবার তিনি ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে মামলা প্রত্যাহারের আবেদন করলে মহানগর হাকিম রোকসানা বেগম হেপী বাদীর আবেদন মঞ্জুর করে মামলাটি প্রত্যাহারের নির্দেশ দেন।

বাদীর আইনজীবী অ্যাডভোকেট পি কে আবদুর রবও বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ‘আইন ও পদ্ধতিগত ত্রুটি থাকায় পুনঃদাখিলের স্বার্থে বাদী এ মামলা প্রত্যাহার করেছেন। ’

মামলার অভিযোগে জানা যায়, চলতি বছরের ২৭ মার্চ মহানগর নাট্যমঞ্চে বিএনপি আয়োজিত তৃণমূল নেতাকর্মীদের এক সভায় সাদেক হোসেন খোকা জিয়াউর রহমানকে বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি হিসাবে দাবী করেন। বাদী অভিযোগ করেন, এতে করে খোকা রাষ্ট্রদ্রোহিতার অপরাধ করেছেন।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, ২৮ সেপ্টেম্বর, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad