ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিদেশে আমাদের প্রভু নেই, বন্ধু আছে: কাদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, মে ২৮, ২০২৩
বিদেশে আমাদের প্রভু নেই, বন্ধু আছে: কাদের বক্তব্য দিচ্ছেন ওবায়দুল কাদের। ছবি: বাংলানিউজ

ঢাকা: বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিদেশে আমাদের প্রভু নেই, বন্ধু আছে। বঙ্গবন্ধুরও ছিল না, শেখ হাসিনারও নেই।

একাত্তরেও বন্ধু ছিল, আবার শত্রুও ছিল।  

রোববার (২৮ মে) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে বাংলাদেশ আওয়ামী লীগের যৌথ সভায় তিনি এ কথা বলেন।

ভিসানীতি নিয়ে আওয়ামী লীগের মাথাব্যথা নেই উল্লেখ করে কাদের বলেন, ভিসানীতি নিয়ে নাটক সাজানো হচ্ছে, বলা হচ্ছে বাংলাদেশে ফ্রি অ্যান্ড ফেয়ার নির্বাচন করার জন্য। আমরা তো এই পলিসির মধ্যেই আছি, আমরা ফ্রি অ্যান্ড ফেয়ার প্রক্রিয়া শুরু করেছি। আইন করে নির্বাচন কমিশনকে স্বাধীন করেছেন শেখ হাসিনা, ফ্রি অ্যান্ড ফেয়ার নির্বাচনের জন্যে প্রস্তুতি নিচ্ছি।

এ সময় ভিসানীতিতে বিএনপির দাবি মোতাবেক প্রধানমন্ত্রীর পদত্যাগ, সংসদ ভেঙ্গে তত্ত্বাবধায়ক সরকার করার দাবি আছে কী না সাংবাদিকদের উদ্দেশ্যে জানতে চান। তিনি বলেন, নিষেধাজ্ঞা কই? এই নিষেধাজ্ঞাতে সরকারের অসন্তুষ্ট হওয়ার কিছু নেই।

নির্বাচনে বিএনপি বাধা দিতে চায় উল্লেখ করে তিনি বলেন, বাধা দিবে বিএনপি, তারা নির্বাচন হতে দিবে না। আমরাও দেখবো, কী হয়, কী না হয়।

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সভাপতিত্বে যৌথ সভায় উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, বিএম মোজাম্মেল হক, সুজিত রায় নন্দী ও মির্জা আজমসহ আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের শীর্ষ নেতারা।

বাংলাদেশ সময়: ১৭২৫, মে ২৮, ২০২৩
এনবি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad