ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

রাজনীতি

অবরোধের বিরুদ্ধে অবস্থান অব্যাহত রেখেছে আ. লীগ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২৩
অবরোধের বিরুদ্ধে অবস্থান অব্যাহত রেখেছে আ. লীগ

ঢাকা: বিএনপি-জামায়াত ও তাদের সহযোগীদের ডাকা অবরোধের বিরুদ্ধে রাজপথে অবস্থান অব্যাহত রেখেছে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলো।  

ঘোষণা অনুযায়ী গত ৩১ অক্টোবর থেকে ধারাবাহিক অবরোধের বিরুদ্ধে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলো মিছিল-সমাবেশ করে আসছে।

সোমবারও (১৩ নভেম্বর) ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা রাজধানীর বিভিন্ন এলাকা ও সড়কে গণপরিবহনে অগ্নিসংযোগ, ভাঙচুর, নাশকতার প্রতিবাদে শান্তি সমাবেশ ও মিছিল করছেন।

সহিংস আন্দোলন প্রতিহত করতে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা রাজপথে থাকবেন বলে দলটির নীতিনির্ধারকেরা আগেই ঘোষণা দেন।  

সোমবার বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মিছিল- শান্তি সমাবেশ করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মৎস্যজীবী লীগ, কৃষক লীগ, তাঁতী লীগসহ বিভিন্ন সংগঠন।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে এ শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বক্তব্য রাখেন। সমাবেশে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী ও সাধারণ সম্পাদক হুমায়ন কবির।  

এদিন রাজধানীর প্রবেশপথ যাত্রাবাড়ীতে নেতাকর্মীদের নিয়ে মিছিল করেছেন ঢাকা-৫ আসনের সংসদ সদস্য কাজী মনিরুল ইসলাম মনু।  

জয়কালী মন্দিরের সামনে অবস্থান নেয় ওয়ারী থানা আওয়ামী লীগ। এতে উপস্থিত ছিলেন ওয়ারী থানা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী আশিকুর রহমান লাবলু ও সাধারণ সম্পাদক হাজী আবুল হোসেন।  

অবরোধের বিরুদ্ধে ডেমরায় থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান মোল্লা সজলের নেতৃত্বে মোটরসাইকেল-মাইক্রোবাস র‌্যালি করা হয়েছে ।

মোহাম্মদপুরের আদাবরে যুব মহিলা লীগ অবরোধের বিরুদ্ধে এবং সহিংসতার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। এ সমাবেশে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান।  

এ ছাড়া রাজধানীর রামপুরায় প্রধান সড়কের পাশে অবস্থান নিয়েছিলেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। দুপুরে বাড্ডায় আওয়ামী  লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অবরোধের বিরুদ্ধে মিছিল বের করেন।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২৩
এসকে/আরএইচ 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।